চবিতে ইয়ুথ ফেস্টের বিভাগীয় রাউন্ড মঙ্গলবার

প্রকাশ:| শনিবার, ১৯ মার্চ , ২০১৬ সময় ১১:১৮ অপরাহ্ণ

তরুণদের মধ্যে উদ্যোক্তা মনোভাব সৃষ্টি ও নতুনত্ব ধারণাকে উৎসাহ দেওয়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে বসতে যাচ্ছে বাংলাদেশ ইয়ুথ ফেস্টের চট্টগ্রাম বাউন্ড।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে আগামী ২২ মার্চ মঙ্গলবার সকাল ৯টা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে পর্দা উঠতে যাচ্ছে দিনব্যাপী এ উৎসবের।
আয়োজক সূত্রে জানা যায়, ইয়ুথ ফেস্টের একটি অংশ হচ্ছে আইডিয়া কন্টেস্ট। গত মাস থেকে ১৪ মার্চ পর্যন্ত শিক্ষার্থীদের দুজনের সমন্বয়ে টিম হয়ে সামাজিক সমস্যা সমাধান, নতুন প্রযুক্তি পণ্য, প্রযুক্তি ধারণা, ব্যবসায় ধারণাসহ মোট সাতটি বিভাগের আইডিয়া জমা দিতে আহ্বান জানানো হয়।
এ পর্যন্ত চট্টগ্রাম রাউন্ডে সাতটি বিভাগে মোট ১০৭টি আইডিয়া প্রতিদ্বন্দ্বিতা করছে এ কন্টেস্টে। প্রত্যেক বিভাগ থেকে একজন করে মোট সাতজনকে সেরা নির্বাচিত করা হবে পরের রাউন্ডের জন্য এবং সঙ্গে থাকছে ২৫ হাজার টাকার প্রাইজমানি প্রতি বিভাগের বিজয়ীর জন্য।
আইডিয়া কন্টেস্ট ছাড়াও থাকছে নলেজ সেশন ও লেকচার সিরিজ। এ অংশে স্ব-স্ব স্থানে সফল ও প্রতিষ্ঠিত বিভিন্ন ব্যাক্তি খোলামেলা কথা বলবেন শিক্ষার্থীদের সঙ্গে। তরুণদের উৎসাহ-উদ্দীপনা সৃষ্টির লক্ষ্যে তারা নিজেদের জীবনের উত্থান-পতন, ব্যক্তিগত ও কর্মজীবনের নানা অভিজ্ঞতাসহ বিভিন্ন দিক সম্পর্কে জানাবেন শিক্ষার্থীদের।
অনুষ্ঠেয় এ ইয়ুথ ফেস্টে উপস্থিত থাকবেন, ’১০ মিনিট স্কুল’র প্রতিষ্ঠাতা তরুণ উদ্যোক্তা আইমন সাদিক, জনপ্রিয় কন্ঠশিল্পী ও দ্যা উইক্যান্ড স্টারের সম্পাদক এলিটা করিম, চট্টগ্রামের রেস্টুরেন্ট বারকোড ক্যাফের প্রতিষ্ঠাতা মনজুরুল হক, আমরা স্মার্ট সলিউশনের হেড অব বিজনেস সোলাইমান সুকান, মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, সানশাইন গ্রামার স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষিকা সাফিয়া গাজী রহমান, বিএসআরএম গ্রুপের পরিচালক তেহিসন জোহাইর তাহেরালী ও অক্সফোর্ড ইউনিভার্সিটির তালিকাভুক্ত প্রশিক্ষক মাশাহেদ হাসান সীমান্ত। এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে বিসিএস পরীক্ষায় উল্লেখ্য যোগ্যস্থানের অধিকারীসহ আরো অনেকের।
উৎসবের আরেকটি অংশ হল নলেজ হাব, যেখানে প্রদর্শিত করা হবে বিদেশের লেটেস্ট ইনোভেশন আইডিয়া, ট্রেন্ডের ছবি, ভিডিও লেকচার, ডকুমেন্টারি, বেস্ট স্টার্টআপ স্টোরির সেরা ক্যাম্পেইনগুলো।
দিনব্যাপী এ অনুষ্ঠানে অংশ নিতে পারবেন চট্টগ্রাম বিভাগের যে কোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। তবে রেজিস্ট্রেশন করতে হবে অনলাইনে। রেজিস্ট্রেশন করতে ভিসিট করতে হবে (http://youthfest.bbf.digital/chottagong) এই ঠিকানায়।