চন্দনাইশে আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষ, আহত ৭

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৬ অক্টোবর , ২০১৭ সময় ১১:২২ অপরাহ্ণ

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষে দলীয় একটি কর্মসূচি পণ্ড হয়ে গেছে।  নিজেদের মধ্যে মারামারির পর নেতাকর্মীরা পুলিশের সঙ্গেও সংঘাতে জড়ায়।  এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ জুনুসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছেন।

 বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৫টার দিকে পৌর সদরের শাহ আমিন পার্কে এই সংঘাতের ঘটনা ঘটেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর এবং সাধারণ সম্পাদক আবু আহমেদের অনুসারীদের মধ্যে এই ঘটনা ঘটেছে বলে বাংলানিউজকে জানিয়েছেন চন্দনাইশ থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিএনপি-জামায়াত ও এলডিপির প্রতিহিংসামূলক রাজনীতির প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ এই সভা আহ্বান করেছিল।  সভায় যুবলীগ নেতা ইয়াছিন আরাফাতের বক্তব্য হঠাৎ নেতাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।  এক পর্যায়ে উভয়পক্ষে হাতাহাতি-মারামারি শুরু হয়।

মারামারিতে আবু আহমেদের মাথা ফেটে যায়।  এছাড়া আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিন, আব্দুর রহিম, মো.ওসমান, হাফিজুর রহমান এবং মো.রাশেদ গুরুতর জখমের পর তাদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।

সংঘাতের খবর পেয়ে পুলিশ এসে বিবদমান দুই গ্রুপকে ধাওয়া দিয়ে কমিউনিটি সেন্টার থেকে বের করে দেয়।  রাস্তায় এসে আওয়ামী লীগের নেতাকর্মীরা পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়ায়।

ওসি বাংলানিউজকে জানান, প্রায় ১৫-২০ মিনিট ধরে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।  এসময় সেখানে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এতে চন্দনাইশ থানার এস আই মুজিবুর রহমান আহতের খবর পাওয়া গেলেও ওসি কতজন আহত হয়েছে সেটা নিশ্চিত করতে পারেননি।

বর্তমানে পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে বলে ওসি জানিয়েছেন।