”চট্রগ্রামে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন”

প্রকাশ:| বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর , ২০১৫ সময় ০৭:১৭ অপরাহ্ণ

হে বিশ্ববাসী সুন্দর পৃথিবীতে শান্তিতে বাচঁতে দাও,আসক ফাউন্ডেশন

হোসেন বাবলা,
চট্রগ্রামে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপনে ১০ ডিসেম্বর সকাল থেকে মানবধিকার সংগঠন গুলো র‌্যালী,মানব বন্ধন,পথসভা- সেমিনার ও আলোচনা সভার মাধ্যমে গণমানুষের অধিকার আদায়ের দিবস কে যথাযথ ভাবে পালন করে ।cvb

দিবসের সকাল ১০টায় নগরীর আগ্রাবাদ মোড়ে বাংলাদেশ তথ্য মানবাধিকার ফাউন্ডেশন ’এর’ উদ্যোগে নারী ওশিশু নির্যাতন বন্ধদের দাবী জানিয়ে এক মানব বন্ধন কর্মসূচী পালন করে । এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৩৬নং ওয়ার্ডের সাবেক কমিশনার হাজ্বী জাহাঙ্গীর আলম চৌধুরী ,ডবল মুরিং থানা কমিটির সভাপতি –সিব্বির আহম্মেদ ওসমান.সাঃ সম্পাদক- একরামুল হক মামুন সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।vbn

বাংলাদেশ মানবাধিকার কমিশন ঃ জেলা পিপি ও চট্রগ্রাম নগর কমিটির সভাপতি এডঃ আবুল হাশেম চৌধুরীর নেতৃত্বে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপনে বিশাল র‌্যালী ও মানব বন্ধন কর্মসূচী প্রেসক্লাব চত্বরে অনুষ্টিত হয় । অধিকার রক্ষা ও অধিকার আদায় এর সুরক্ষা শীর্ষক সভাতে বক্তব্য রাখেন-জেলা সেক্রেটারী –সিরাজুল ইসলাম কমু, মহিলা কাউন্সিলর আনজুমানারা আনজু, লায়ন জোবায়ের আহমেদ মৃধা, হাজ্বী ইকবাল আলী আকবর,লায়ন সাইফুল ইসলাম মজুমদার, আবু সাহদাৎ সায়েম, কোতোয়ালী থানা সাব্বির আহমাম্দ,পলাশ,বাকলিয়ার কুতুব উদ্দিন,মেখ মহিউদ্দিন জিকু,পাহাড়তলীর- জাহাঙ্গীর আলম,রিয়াজুল ইসলাম ভুট্টু,পতেঙ্গার- আফসারউদ্দিন খোকন,ডাঃ মিলন দাম,নজরুল ইসলাম, ইপিজেডের আবু তাহের, এম, এ. নাছির উদ্দিন , বন্দরের সায়েমও আরাফাত প্রমুখ ।

আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনঃ ’এর’ উদ্যোগে বিকেল ৪টায় মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ চট্রগ্রাম প্রেসক্লাবে সামনে সভাপতি জামাল উদ্দিন বিল্পবের সভাপতিত্বে অনুষ্টিত হয় । এতে মুক্তিযুদ্ধা মোঃ ইউনুছ,সাবে কমিশনার শামসূল আলম,আব্দুস সবুর লিটন,এডঃ উত্তম দত্ত,অনুপ আইস টিটু,সহ-সভাপতি মোঃ সেলিম শাহ,মোঃ দিদারুল আলম,দৈনিক আলোকিত দেশের সম্পাদক- কে.এম. রুবেল,সাংবাদিক- এ.কে রাজু ,মিয়া বাবলা, সুমি, আরশাদ প্রমুক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।

বক্তারা বলেন, হে বিশ্ববাসী সুন্দর পৃথিবীতে শান্তিতে বাচঁতে দাও,না হলে গণ মানুষ অধিকার আদায়ের জন্য এ দেশের সংবিধিান কে ছিড়েছিড়ে মানবাধিকার প্রতিষ্ঠাতা করতে রাষ্ট্রীয় আইন কে নিজেদের হাতে তুলে নিবে। আর পুলিশি নির্যাতন ,নারী ও শিশু হত্যা বন্ধ ন্া করলে বিশ্ব দরবারে মানবাধিকার ভুলন্টীত হবে । এছাড়া অধিকার, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা চট্রঃ জেলা কার্যলয়ে আলোচণা সভার আয়োজন করে বলে প্রতিনিধি মোঃ মুকলিসুর রহমান সংবাদ মাধ্য ম কে জানান ।