”চট্রগ্রামে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল শুরু”

প্রকাশ:| বৃহস্পতিবার, ২০ অক্টোবর , ২০১৬ সময় ১১:০৫ অপরাহ্ণ

মুঃ হোসেন বাবলা, চট্রগ্রাম
চট্রগ্রামে জেলা বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত পর্যায়ের খেলা ২০অক্টোবর বৃহস্পতিবার এম.এ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে। জেলা পর্যায়ের টুর্নামেন্টে বালক বিভাগে ২০ এবং বালিকা বিভাগে ২০টি সরকারী প্রাথমিক বিদ্যালয় নকআউট ভিত্তিতে অংশ নিচ্ছে।
বিকালে জাতীয় সংগীত এর মাধ্যমে জাতীয় পতাকা,বেলুন উড়িয়ে সপ্তাহ ব্যাপি এই টুর্নামেন্টের আনুষ্টানিক উদ্বোধন করেন প্রধান অতিথি ,জেলা ক্রীড়া সংস্থার সাঃ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন।সভাপতি করেন জেলা প্রসাশক ও টুর্নামেন্টের চেয়ারম্যান মোঃসামসুল আরেফিন। উদ্বোধনী সভাতে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও টুর্নামেন্টের সচিব নাসরিন সুলতানা।
সহকারী শিক্ষা অফিসার দৃষীকেশ শীল এর পরিচালনায়ে বিশেষ অতিথি ছিলেন-বনফুলের জি.এম আমান উল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক আমিনুল ইসলাম,ফুটবল সম্পাদক মোঃ ইউসুফ,দিদারুল আলম চৌধুরী,ওহিদ সিরাজ স্বপন,সিডিএস ফুটবল কমিটির সহ-সভাপতি মোঃ শহিদ উদ্দিন,সিজেকে এস কাউন্সিলর প্রবীন কুমার ঘোষ,হাসান মুরাদ বিল্পব,আক্তার হোসেনএবং বিশিষ্ট শিক্ষা সংগঠক মোঃআব্দুস সালাম প্রমুখ।
উদ্বোধন কালে মেয়র বলেন, ফুটবলের সুনালী দিন ফিরিয়ে আনতে তৃন মূলে খেলোয়াড় সৃষ্টির বিকল্প নাই এবং বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে যে সকল ফুটবলার তৈরি হয়েছে তাদের আগামীতে সু-দক্ষ প্রশিক্ষণ দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে হারানো ঐতিহ্য পূর্নদ্ধোরের দূর্বার চেষ্টা করতে হবে।
দিনের প্রথম খেলায় সাতকানিয়া করাইয়ানগর সঃ প্রাথঃ ১১-০১ গোলে সীতাকুন্ড শিবপুর সঃ প্রাথঃবিদ্যালয় কে ২য় ম্যাচে চন্দনাইশ হাসান দন্ডী সঃপ্রাথঃ৭-৭গোলে কোতোয়ালীর বান্ডেল রোড সরঃপ্রাথ বিদ্যাঃ কে,মিরস্বরাই পশ্চিম ঈশা সাকারিয়া ৫-১গোলে চান্দগাঁও মোহরা জামেয়া সঃপ্রাঃ বিদ্যালয় কে পরাজিত করে । দিনরে সর্বশেষ আকর্ষনীয় ৪র্থ ম্যাচে পাচঁলাইশ শীহদ পাড়া সরকারী প্রাঃ শক্তিশালী বোয়ালখালীর চরখিজির মীরবাড়ী সঃপ্রাথঃ বিদ্যালয় কে ৪-২গোলে পরাজিত করে ২য় রাউন্ডে উন্নিত হোন।
এর আগে সকালে এম.এ আজিজ অনুশীলন মাঠে বঙ্গমাতা ফজিলেতুন্নেছা মুজিবগোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত পর্যায়ের খেলা শুরু হয় বলে আয়োজক চট্রগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানান।
আগামী ২৬ আক্টোবর বিকেলে ফাইনাল খেলা ও পুরস্কার বিতনের মধ্যে দিয়ে জেলা পর্যায়ের পর্ব সমাপ্ত হবে বলে শিক্ষা অফিসার ও টুর্নামেন্টের সচিব নাসরিন সুলতানা জানান। এতে জেলা চ্যাম্পিয়ন দ্বয় বিভাগীয় পর্যায়ের চুড়ান্ত খেলায় অংশ নিবে।