চট্টগ্রাম সিটি করপোরেশন মিলনায়তনে বস্তিবাসীদের হাতে চেক তুলে দেন মেয়র

প্রকাশ:| বুধবার, ২৩ অক্টোবর , ২০১৩ সময় ১০:৫২ অপরাহ্ণ

নগরীর বস্তিবাসীদের মাঝে জাতি সংঘ উন্নয়ন কর্মসুচী’র (ইউএনডিপি) আর্থিক সহায়তায় নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ (ইউপিপিআর) প্রকল্পের ৬৫ লাখ ৭২ হাজার ৪৫ টাকার চেক বিতরণ করা হয়েছে।
এম মনজুর আলম
বুধবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশন মিলনায়তনে বস্তিবাসীদের হাতে চেক তুলে দেন মেয়র এম মনজুর আলম।

সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কাউন্সিলর ফরিদ আহমদ চৌধুরী, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আলী আহমেদ, সচিব রশিদ আহমদ, ইউপিপিআর প্রকল্পের সদস্য সচিব কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদা।

করপোরেশন সুত্র জানায়, বিতরণকৃত টাকার মধ্যে ৩৪ লাখ ৪৬ হাজার ৪শ ৮২ টাকা অবকাঠামো উন্নয়ন কার্যক্রমে ব্যয় হবে। এ টাকায় সাড়ে ৫শ টু পিট ল্যাট্রিন, ৫টি কমিউনিটি ল্যাট্রিন এবং ২৯ টি সাবমারসিবল পাম্পসহ গভীর নলকূপ, ৩৫৫৯ মিটার রাস্তা, ১৫৫৯ মিটার ড্রেন ও ৩২ টি সোলার ষ্ট্রিট লাইট নির্মাণ করা হবে। এতে উপকার ভোগ করবে প্রায় ১৬ হাজার ৭শ ৪৫টি পরিবার।

এছাড়া আর্থসামাজিক উন্নয়ন খাতে ৩১ লাখ ২৫ হাজার ৫শ ৬৩ টাকা ব্যয় করা হবে। এর মধ্যে ক্ষুদ্র ব্যবসার জন্য ২শ ৩১টি পরিবার, শিক্ষানবীশ কার্যক্রমের জন্য ৩৪টি পরিবার এবং ৫৭ জন কমিউনিটি সহায়কদের বেতন বাবদ এসব টাকা ব্যয় হবে।

চেক বিতরণ অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্পের টাউন ম্যানেজার আব্দুল্লা হিল মামুন ও পাথরঘাটা ক্লাষ্টার সিডিসি’র ক্যাশিয়ার ঊষা দে, প্রকল্পের ফিন্যান্স এবং এগ্রিকালচার এক্সপার্ট রাজীব সাহা ও মো. মাহবুবুল ইসলাম।