চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন সচিব শওকত আলম

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১৪ জানুয়ারি , ২০১৮ সময় ০৯:৪০ অপরাহ্ণ

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে নতুন সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন শওকত আলম। ২০১৪ সাল থেকে তিনি উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) হিসেবে কর্মরত আছেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান অধ্যাপক শাহেদা ইসলাম জানান, রোববার (১৪ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাত স্বাক্ষরিত এক আদেশে শওকত আলমকে চট্টগ্রাম শিক্ষা্বোর্ডের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে সচিবের দায়িত্বে ছিলেন অধ্যাপক মো. আবদুল মুবিন। তিনি ২০১৭ সালের ২৮ ডিসেম্বর অবসর গ্রহণের পর পদটি শূন্য হয়। শূন্য পদেই শওকত আলমকে পদায়ন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর পাস করা শওকত আলম ১৯৯৩ সালে ১৪তম বিসিএস’র (শিক্ষা) মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অন্তর্ভূক্ত হন। বিসিএসে (শিক্ষা) অর্থনীতি বিষয়ে মেধাতালিকায় তৃতীয় স্থান অর্জন করেন তিনি।

১৯৯৩ সালের ১৭ নভেম্বর গাছবাড়িয়া সরকারি কলেজে অর্থনীতি বিষয়ে প্রভাষক হিসেবে যোগদান করে ১৯৯৬ সালে নগরীর হাজী মুহাম্মদ মহসিন কলেজে বদলি হন। পরবর্তীতে ২০০১ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়ে কুমিল্লার ভিক্টোরিয়া কলেজ, ২০০২ সালে আবারো নগরীর হাজী মুহাম্মদ মহসিন কলেজে যোগ দেন।

পরবর্তীতে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়ে ২০০৬ সালে হবিগঞ্জের বৃন্দাবন কলেজ, ২০১১ সালে বান্দরবান সরকারি কলেজে যোগদান করেন।

সেখান থেকে ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) হিসেবে প্রেষণে নিয়োগ পান। পরবর্তীতে ২০১৭ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান তিনি।

জানতে চাইলে শওকত আলম জানান, দায়িত্ববোধটা আরও বেড়ে গেলো। শিক্ষাবোর্ড একটি সেবামূলক প্রতিষ্ঠান। সেবার মানকে আরও তরান্বিত করতে বোর্ডের সকল কর্মকর্তাদের সহযোগিতায় সামনের দিকে অগ্রসর হবো।


আরোও সংবাদ