চট্টগ্রাম শিল্পকলা একাডমেীতে ২৯ আগস্ট হতে নান্দীমুখ আয়োজতি নাট্যত্রয়ী

প্রকাশ:| রবিবার, ২৪ আগস্ট , ২০১৪ সময় ১১:০৫ অপরাহ্ণ

নাট্যত্রয়ীনান্দীমুখ এর নিরবিচ্ছিন্ন নাট্যচর্চার ২৪ বছর । এই সময়কে নির্ণয় করে নান্দীমুখ বছরব্যাপী নাট্যত্রয়ী, নাট্যমেলা, সেমিনার ও নাট্য উৎসব আয়োজনের কর্মসূচি গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে আগামী ২৯ থেকে ৩১ অগাস্ট চট্টগ্রাম শিল্পকলা একাডেমী মিলনায়তনে তৃতীয় নাট্যত্রয়ী আয়োজন করতে যাচ্ছে নান্দীমুখ।
২৯ অগাস্ট শুক্রবার আমন্ত্রিত নাট্যদল সংলাপ গ্রুপ থয়িটোর পরিবেশন করবে শক্তমিান কথা সাহত্যিকি শরৎচন্দ্র চট্টোপাধ্যায় এর নাটক ষোড়শী । এই নাটকের সম্পাদনা ও নির্দেশনা দিয়েছেন মোস্তফা হীরা। ৩০ অগাস্ট শনিবার আয়োজক নান্দীমুখ পরিবেশন করবে তাদের নুতন প্রযোজনা তবুও মানুষ। অমল রায় এর কেননা মানুষ অবলম্বনে নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন অভিজিৎ সেনগুপ্ত। ৩১ অগাস্ট রববিার নান্দীমুখ পরিবেশন করবে তাদরে বহুল প্রশংসতি নাটক ঊর্ণাজাল। নাটকটি রচনা করেছেন বাকার বকুল এবং নির্দেশনা দিয়েছেন ফয়েজ জহির
এই নাট্যত্রয়ীর উদ্বোধন করবনে কথা সাহত্যিকি রমা চৌধুরী এবং অথতিি হসিবেে উপস্থতি থাকবনে নাট্যজন কামাল বায়জেদি এবং সভাপতত্বি করবনে নান্দীমুখ এর দলীয় প্রধান অভজিৎি সনেগুপ্ত। এইছাড়া নাট্যত্রয়ী উপলক্ষে বহিরাঙ্গনে প্রদর্শিত হবে বিশ্বনাট্যের প্রথিত যশা নাট্যকার ও নিেেদর্শকদের জীবনী সম্বলিত চিত্রের প্রদর্শনী এবং এই ধরনের আয়োজন বিশ্ব নাট্যের প্রতিভাধর ব্যক্তিত্বদের সাথে দর্শক ও নাট্যকর্মিদের পরিচয়ের নূতন যোগসূত্র তৈরী হবে বলে নান্দীমুখ বিশ্বাস করে।