চট্টগ্রাম প্রেসক্লাব: মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অনেক প্রার্থী

প্রকাশ:| সোমবার, ১৯ ডিসেম্বর , ২০১৬ সময় ০৯:১৯ অপরাহ্ণ

ঐতিহ্যবাহী চট্টগ্রাম প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচন ৩১ ডিসেম্বর। পূর্বঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে অংশ নিতে সোমবার (১৯ ডিসেম্বর) মনোনয়নপত্র বিতরণের প্রথম দিনেই সংগ্রহ করেছেন অনেক প্রার্থী।

এর মধ্যে আছেন সাবেক সভাপতি আলহাজ আলী আব্বাস, সিইউজের সাবেক সভাপতি এজাজ ইউসুফী,  প্রেসক্লাবের বর্তমান সিনিয়র সহ সভাপতি কাজী আবুল মনসুর, মনজুর কাদের মনজু, হাসান ফেরদৌস, শুকলাল দাশ, খোরশেদ আলম, প্রেসক্লাবের বর্তমান যুগ্ন সম্পাদক চৌধুরী ফরিদ, রাশেদ মাহমুদ, মহসিন কাজী, নূর উদ্দিন আহমদ, রোকসারুল ইসলাম, গোলাম মাওলা মুরাদ, মোহাম্মদ শহীদুল ইসলাম, নজরুল ইসলাম, শওকত ওসমান, মিন্টু চৌধুরী প্রমুখ ফরম সংগ্রহ করেছেন।

অনেক প্রার্থী মঙ্গলবার মনোনয়ন সংগ্রহ করবেন বলে জানিয়েছেন। এর মধ্যে আছেন বর্তমান সভাপতি কলিম সরওয়ার, শহীদুল্লাহ শাহরিয়ার, আলমগীর সবুজ, হোসাইন তৌফিক ইফতেখার প্রমুখ।

বাকি প্রার্থীরা মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকেল তিনটা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার, কবি-সাংবাদিক ওমর কায়সার।

তিনি বাংলানিউজকে বলেন, বুধবার (১৪ ডিসেম্বর) প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সভায় আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৯ ও ২০ ডিসেম্বর বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত আগ্রহী প্রার্থীদের মাঝে মনোনয়নপত্র বিতরণ করা হবে।  ২১ ডিসেম্বর বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ করা হবে।  প্রার্থী তালিকা বাছাই ও খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২২ ডিসেম্বর বিকেল ৩টায়।  ২৪ ডিসেম্বর বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সময় নির্ধারণ করা হয়েছে।  চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৫ ডিসেম্বর বেলা ৩টায়।  এরপর ৩১ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচনের ভোটগ্রহণ হবে।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য জালাল উদ্দিন আহমদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, একেকজন প্রার্থী একাধিক মনোনয়নপত্রও সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র জমা দেওয়ার পরই কোন পদে কারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তা বলা সম্ভব।

প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির পদগুলো: সভাপতি, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, ক্রীড়া সম্পাদক, গ্রন্থাগার সম্পাদক, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও কার্যকরী সদস্য (চারটি)।