নগর বিএনপি’র উদ্বেগ

প্রকাশ:| বৃহস্পতিবার, ১২ মার্চ , ২০১৫ সময় ১১:৪৮ অপরাহ্ণ

বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদের নিখোঁজের ঘটনায় উদ্বেগ জানিয়ে বিবৃতি দিয়েছে নগর বিএনপি।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়- ভিন্নমতের ও ভিন্ন পথের লোকজনের এভাবে নিখোঁজ হওয়ার ঘটনা দেশে একদলীয় শাসনের বহিঃপ্রকাশ। অবৈধভাবে ক্ষমতায় বসে সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে প্রশাসনকে ব্যবহার করে বিরোধীদলের লোকজনের উপর নিপীড়ন-নির্যাতন করছে ও গুম-খুনের পথ বেছে নিয়েছে। এভাবে একটি দেশ চলতে পারেনা।

সালাউদ্দিন আহমেদের সন্ধান দাবি করে বিবৃতিতে আরো বলা হয়- সালাউদ্দিন আহমেদের নামে যদি কোন মামলা থাকে তাহলে তাকে আদালতে হাজির করা হোক। কিন্তু এভাবে একজন নেতা নিখোঁজ হয়ে যাওয়ার মধ্য দিয়ে সবার মনে প্রশ্ন জন্মেছে, দেশ আজ কোথায় গিয়ে দাঁড়িয়েছে? দেশের মানুষের নিরাপত্তা আজ কোথায়?

বিবৃতিতে লাল দিঘীর মাঠে ১৪ দলের সমাবেশে সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির নেতারা।

বিবৃতিতে বলা হয়- আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীর সামনে প্রকাশ্যে ছাত্রলীগের সন্ত্রাসীরা যেভাবে সাংবাদিকের উপর হামলা করেছে তা অত্যন্ত ঘৃণার ও ন্যাকারজনক। এ ঘটনার মধ্য দিয়ে ছাত্রলীগ তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের কথা জনগণকে আবারও মনে করিয়ে দিয়েছে।

ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানানো হয় বিবৃতিতে।

বিবৃতিতে স্বাক্ষর করেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ২০ দলীয় জোট চট্টগ্রাম নগরের আহবায়ক আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, সাবেক সাংসদ বেগম রোজি কবির, নগর বিএনপির সাধারণ স¤পাদক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান।