চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

প্রকাশ:| সোমবার, ১ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১০:০৫ অপরাহ্ণ

ছাত্র সমাবেশ থেকে ফেরার পথে ট্রেনে দু’গ্রুপে মারামারির পর চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

সোমবার বিকেলে বিভিন্ন গণমাধ্যমে পাঠানো কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক শেখ রাসেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির খবর জানানো হয়েছে।

তবে শেখ রাসেল বলেছেন, দীর্ঘদিনেও দক্ষিণ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় সাংগঠনিক গতিশীলতা আনতে পুরনো কমিটি বিলুপ্ত করা হয়েছে।

ট্রেনে মারামারির জের ধরে কমিটি বিলুপ্ত করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির বিষয়টিও আছে।

দক্ষিণ জেলা ছাত্রলীগের সদ্যবিলুপ্ত কমিটির ভারপ্রাপ্ত আহ্বায়ক সালাহউদ্দিন সাকিব বাংলানিউজকে বলেন, আমরা নিজেরাই কমিটি বিলুপ্ত করার কথা বলেছি। আমরা এ ব্যাপারে মানসিকভাবে প্রস্তুত ছিলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ছাত্র সমাবেশে যোগ দিতে পাঁচশ জনের একটি টিম নিয়ে ঢাকায় যান দক্ষিণ জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক সালাহউদ্দিন সাকিব। ফেরার পথে রোববার রাতে টঙ্গী স্টেশনে ট্রেনে ছাত্রলীগের দু’গ্রুপে মারামারি হয়।

এসময় তিনজনকে চলন্ত ট্রেন থেকে ফেলে দেয়া হয়। এতে তরিকুল ইসলাম নামে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের এক কর্মী নিহত হন। আহতদের উত্তরায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সালাহউদ্দিন সাকিব বলেন, ট্রেনে বাকবিতন্ডা হয়েছে। হালকা হাতাহাতি হয়েছে। তবে ট্রেন থেকে কাউকে ফেলে দেয়া হয়নি। একটি বগি থেকে নেমে আরেক বগিতে উঠ‍ার সময় ট্রাকের ধাক্কায় তরিকুল মারা গেছে।

২০১১ সালের ১৯ এপ্রিল আব্দুল মালেক জনিকে আহ্বায়ক করে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি গঠিত হয়। নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ২০১৩ সালের জানুয়ারিতে জনিকে কুপিয়ে হত্যা করা হয়। এরপর সালাহউদ্দিন সাকিব ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব পান।

সালাহউদ্দিন সাকিব বলেন, জনি হত্যার পর অনেক প্রতিকূল পরিস্থিতিতে সংগঠনের কার্যক্রম চালিয়েছি। নতুন নেতৃত্ব সংগঠনকে আরও বেশি গতিশীল করবে বলে আশা করছি।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক শেখ রাসেল জানিয়েছেন, নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য ৪ সেপ্টেম্বর সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এস এম শিহাবুজ্জামান শিহাব এবং সহ সম্পাদক আসাদুজ্জামান নাদিম।