চট্টগ্রাম টেস্ট নিষ্প্রাণ ড্রর দিকে এগিয়ে যাচ্ছে

প্রকাশ:| শনিবার, ১২ অক্টোবর , ২০১৩ সময় ০৫:৩১ অপরাহ্ণ

চট্টগ্রাম টেস্টচট্টগ্রাম টেস্ট এখন নিষ্প্রাণ ড্রর দিকে এগিয়ে যাচ্ছে। শনিবার টেস্টের চতুর্থ দিনের চা বিরতীর অল্প কিছু সময় পরেই বৃষ্টি হানা দিলে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস ১ উইকেটে ১১৭ রানেই থমকে যায়।

প্রবল বৃষ্টির কারনে দিনের খেলা আর অনুষ্ঠিত হয়নি। রোববার টেস্টের চূড়ান্ত দিনের খেলা আধা ঘণ্টা এগিয়ে আনা হলেও এই খেলায় আর কোন ফল আসার সম্ভাবনা নেই বললেই চলে। মাত্র চার সেশনে দুটি ইনিংস শেষ হওয়া কোনভাবেই সম্ভব নয়। এই কারনেই চট্টগ্রাম টেস্ট যে নিস্ফলা রয়ে যাচ্ছে এতে আর কোন সন্দেহ নেই ক্রিকেটপ্রেমীদের।

চতুর্থ দিনের খেলা বন্ধ হওয়ার আগে অতিথিরা তাদের দ্বিতীয় ইনিংসে ৪০ ওভার খেলে ১ উইকেটে ১১৭ রান করে। দলীয় ৪৮ রানে ৩২ রান করা ওপেনার হামিশ রাদারফোর্ড লেগ বিফোরের ফাঁদে পড়েন নাসির হোসেনের বলে। এরপর অপর ওপেনার পিটার ফুলটন ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান কেন উইলিয়ামসন জুটি বেঁধে দলীয় সংগ্রহকে ১১৭ রান পর্যন্ত নিয়ে যান। কিন্তু বৃষ্টি এসে তাদের অগ্রযাত্রা থমকে দেয়। ওপেনার ফুলটন ৪৪ এবং উইলিয়ামসন ২৮ রান নিয়ে রোববার টেস্টের চূড়ান্ত দিনে মাঠে নামবেন।

এর আগে সোহাগ গাজীর দুর্দান্ত শতকে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৫০১ রান তুলে শেষ পর্যন্ত ৩২ রানের লিড আদায় করতে সক্ষম হয় কিউইদের প্রথম ইনিংস থেকে। সোহাগ গাজী অসামান্য ব্যাটিং নৈপূণ্যের স্বাক্ষর রেখে ক্যারিয়ারের প্রথম টেস্ট শতকটি তুলে নেন। তিনি ১৬১ বলের মোকাবেলায় ১০ চার ও ৩ ছক্কায় ১০১ রান করে অপরাজিত থাকেন।

তাকে চমৎকার সহযোগিতা দেন পেসার রবিউল ইসলাম। ৭৫ বলে ৫ চারে ক্যারিয়ার সেরা ৩৩ রানের ইনিংস খেলার পথে রবিউল নবম উইকেট জুটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড ১০৯ রানের জুটি গড়েন। দিনের শুরুতে আগের দিনে অপরাজিত বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক ৭ রান করে ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউ হন।

নিউজিল্যান্ডের পক্ষে ডুগ ব্রেসওয়েল ৯৬ রানে তিন উইকেট নেন। বোল্ট, ইশ সোধি এবং কোরে অ্যান্ডারসন দুটি করে উইকেট নেন।

আগের দিনের ৭ উইকেটে ৩৮০ রান নিয়ে শনিবার টেস্টের চতুর্থ দিন শুরু করে স্বাগতিকরা। বাকী ৩ উইকেটে তাদের সংগ্রহ ছিলো আরো ১২১ রান।


আরোও সংবাদ