চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বদরুল-আইয়ুব জয়ী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১১ ফেব্রুয়ারি , ২০১৯ সময় ০১:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের প্রার্থী এএসএম বদরুল আনোয়ার ও সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী আইয়ুব খান।

রোববার (১০ ফেব্রুয়ারি) দিনগত রাত পৌনে ১২টার দিকে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আনোয়ারুল হক চৌধুরী।

এছাড়া নির্বাচিত হয়েছেন সিনিয়র সহ-সভাপতি পদে মো. ইসহাক, সহ-সভাপতি পদে মোহাম্মদ রফিকুল আলম, সহ-সাধারণ সম্পাদক পদে মো. রাশেদ ফারুকী, অর্থ সম্পাদক পদে রফিকুল আলম, পাঠাগার সম্পাদক পদে ভাস্কর রায়, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে জেবুন্নাহার লীনা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ হাসান মুরাদ।

কার্যনির্বাহী সদস্যের ১০টি পদের মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের ৫ জন ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ৫ জন নির্বাচিত হয়েছেন।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে ৩ হাজার ৪২৬ জন ভোটারের মধ্যে ভোট দেন ২ হাজার ৭৩৩ জন। নির্বাচনে আইনজীবীদের ৪টি প্যানেল থেকে মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট ১৯টি পদের সবকটিতে প্রার্থী দিয়েছে এবং সমমনা আইনজীবী সংসদ ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদ প্রার্থী দিয়েছে ৫টি পদে।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহমেদ, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের এসএম বদরুল আনোয়ার ও সমমনা আইনজীবী সংসদের চন্দন দাশ।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আয়ুব খান, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের কাশেম চৌধুরী, সমমনা আইনজীবী সংসদের তৌহিদুল মুনির চৌধুরী টিপু ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদের জহির উদ্দিন মাহমুদ।


আরোও সংবাদ