চট্টগ্রাম কাস্টমস হাউসসহ দেশের সকল শুল্ক স্টেশনের সংশ্লিষ্ট বিভাগগুলো সাপ্তাহিক ছুটির দিনে খোলা রাখার জন্য এনবিআর চেয়ারম্যান’র প্রতি আহবান

প্রকাশ:| বুধবার, ৬ নভেম্বর , ২০১৩ সময় ০৯:৩০ অপরাহ্ণ

টানা হরতালে অর্থনৈতিক ক্ষতি পোষাতে সাপ্তাহিক ছুটির দিনেও বন্দর, কাস্টমস ও শুল্ক স্টেশনগুলো খোলা রাখতে নৌ-পরিবহন মন্ত্রী ও এনবিআর চেয়ারম্যান’র প্রতি আহবান জানিয়েছেন ব্যবসায়ীরা।কাস্টমস

বুধবার পৃথক চিঠির মাধ্যমে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম ও চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি মাহবুব চৌধুরী এ জানানো হয়।

চিঠিতে বলা হয়, চলতি সপ্তাহে ৬০ ঘণ্টাসহ বেশ কিছুদিন যাবত টানা হরতালের কারণে আমদানি-রপ্তানিসহ দেশের সামগ্রিক অর্থনৈতিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। এতে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা চরম দুর্দশার কবলে পড়ে বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সংকটসহ মূল্যের উর্ধ্বগতির কারণে জনগণ দুর্দশার শিকার হচ্ছেন।

মাহবুবুল আলম হরতালের কারণে দেশের অর্থনীতি যে চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তা থেকে কিছুটা উত্তরণের জন্য সাপ্তাহিক ছুটিসহ বন্ধের দিনগুলোতে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু রাখা জরুরি বলে মনে করেন।

হরতালজনিত ক্ষতি কিছুটা পূরণ করতে চট্টগ্রামসহ সকল সমুদ্র বন্দর ও সংশ্লিষ্ট বিভাগগুলো সাপ্তাহিক ছুটির দিনগুলোতে খোলা রেখে আমদানি-রপ্তানি কার্যক্রম অব্যাহত রাখার ব্যবস্থা নেয়ার জন্য নৌ-পরিবহন মন্ত্রীর কাছে অনুরোধ জানানো হয়।

অপর এক চিঠিতে একই কারণে চট্টগ্রাম কাস্টমস হাউসসহ দেশের সকল শুল্ক স্টেশনের সংশ্লিষ্ট বিভাগগুলো সাপ্তাহিক ছুটির দিনে খোলা রাখার জন্য এনবিআর চেয়ারম্যান’র প্রতি আহবান জানান তারা।