চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়াইফাই সুবিধা পাবেন দর্শনার্থী

প্রকাশ:| বৃহস্পতিবার, ৬ মার্চ , ২০১৪ সময় ০৮:৪৭ অপরাহ্ণ

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২২তম আসর শুরু হচ্ছে শনিবার, যেখানে এবারই প্রথমবারের মতো ওয়াইফাই সুবিধা পাবেন দর্শনার্থীরা।

চট্টগ্রাম চেম্বারের আয়োজনে নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে মাসজুড়ে এ মেলা চলবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি নেয়া হবে ১০ টাকা।

বৃহস্পতিবার চট্টগ্রাম চেম্বার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরেন মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান ও চেম্বারের জ্যেষ্ঠ সহসভাপতি নূরুন নেওয়াজ সেলিম।

শনিবার বিকালে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

নূরুন নেওয়াজ সেলিম জানান, উদ্বোধনী অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি সাংসদ এম এ লতিফ ও এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ উপস্থিত থাকবেন।

এবার মেলার সহযোগী দেশ হিসেবে থাকছে থাইল্যান্ড। এছাড়া ভারত, চীন ও ইরানের ব্যবসায়ীরা আলাদাভাবে অংশ নেবেন।

মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান বলেন, এবারের মেলায় ৩৮টি প্যাভিলিয়ন ও ২৩৯টি স্টল থাকছে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম তালুকদার বলেন, এবার সার্বিক পরিস্থিতি ভাল থাকায় মেলায় ৩০ থেকে ৩৫ লাখ দর্শনার্থীর সমাগম ঘটবে বলে আশা করা হচ্ছে।

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে রেডক্রিসেন্ট, সন্ধানী এবং মূক ও বধিরদের জন্যও মেলায় স্টল রাখা হয়েছে। এছাড়া বিশ্ব সাহিত্য কেন্দ্রের বইয়ের একটি স্টলও থাকছে।

মেলার নিরাপত্তার জন্য র‌্যাব-পুলিশের অস্থায়ী ক্যাম্প এবং ফায়ার সার্ভিসের একটি গাড়ি থাকবে।

আর্থিক লেনদেনের জন্য ইউনিয়ন ব্যাংকের একটি বিশেষ শাখাও থাকছে মেলা প্রাঙ্গণে।

এছাড়া মেলার সময়ে চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে বাণিজ্য সংক্রান্ত কয়েকটি সেমিনার ও গোলটেবিল বৈঠক হবে।

চট্টগ্রাম চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাহফুজুল হক শাহ, মেলা কমিটির ভাইস চেয়ারম্যান মাজহারুল ইসলাম চৌধুরী প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।