চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন

প্রকাশ:| বুধবার, ১৭ ডিসেম্বর , ২০১৪ সময় ১১:১৭ অপরাহ্ণ

চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন
মহান বিজয় দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন এর উদ্যোগে বহদ্দারহাট চত্তরে এক আলোচনা সভা ১৬ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় শ্রমিক নেতা ইউনিয়নের বহদ্দারহাট- বলিরহাট শাখা সভাপতি শাহজাহান ঝন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল আজিজের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা এম আশরাফুল ইসলাম, ইউনিয়নের চান্দগাঁও থানা সভাপতি মোহাম্মদ সোলায়মান, কেন্দ্রীয় নেতা শহিদুল ইসলাম, মোহাম্মদ আলী, সেকান্দর, সাজ্জাদ, আবদুল মান্নান মাসুদ, মো: রুবেল, ফারুক, জসিম, মাসুদ, মো: মুছা প্রমুখ।
সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন, ১৯৭১ সালে আমরা বিজয় অর্জন করেছি কিন্তু বিজয়ের স্বাদ জনগণ এখনো ভোগ করতে পারেনি। কৃষক-শ্রমিক জনতা এখনো স্ব স্ব অবস্থানে স্বাধীন ভাবে কাজ করতে পারছে না। বিজয়ের ৪৩ বছর পার হলেও শ্রমিকরা তাদের অধিকার ফিরিয়ে পায় নি। এখনো শোষনের হাতিয়ার হিসেবে আমরা কাজ করছি। আমরা শোষণমুক্ত, বৈষম্যহীন, রাজনৈতিক নীপিড়ন থেকে মুক্তি ও অর্থনৈতিক বৈষম্য থেকে বাঁচার জন্যই দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু স্বাধীনতার পর এখনো কারণ সরকার শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে পারেনি। তিনি বলেন, গণতান্ত্রিক দেশের মানুষ হিসেবে বিশ্বের দরবারে আমরা গর্ব করি। কিন্তু গণতন্ত্রের স্বাদ আমরা পচ্ছি না। তিনি দলমত নির্বিশেষে সবাইকে মানুষের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।