চট্টগ্রামে হেরোইন সম্রাজ্ঞীর কারাদন্ড

প্রকাশ:| সোমবার, ২২ জুলাই , ২০১৩ সময় ১০:৫৯ অপরাহ্ণ

মাদক উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় নগরীর আলোচিত হেরোইন সম্রাজ্ঞী পেয়ারা বেগম প্রকাশ মিনুকে (৪৫) 222.jpgকারাদন্ডচার বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

সোমবার চট্টগ্রামের পঞ্চম যুগ্ম মহানগর দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান এ দন্ড দিয়েছেন।

চট্টগ্রাম মহানগর আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মো.শামসুল আলম বাংলানিউজকে জানান, ২০০৫ সালের ১ জুন সকাল সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খুলশী থানার নিউ শহীদ লেইনের বিহারি কলোনিতে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

এসময় হেরোইন সম্রাজ্ঞী পেয়ারা বেগম প্রকাশ মিনুকে তার বাসা থেকে তার বাসা থেকে ৭ গ্রাম ওজনের ১১৮ পুরিয়া হেরোইনসহ গ্রেপ্তার করা হয়। নগর পুলিশের তালিকাভুক্ত মাদক বিক্রেতা পেয়ারা বেগম স্থানীয় জনৈক মো.কামালের স্ত্রী।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের উপ-পরিদর্শক (এস আই) আনোয়ারুল হক বাদি হয়ে নগরীর খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।

তদন্ত শেষে খুলশী থানা পুলিশ ২০০৫ সালের ২৫ জুন পেয়ারা বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ২৩ আগস্ট আসামীর বিরুদ্ধে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ১ (ক) ধারায় অভিযোগ গঠন করেন আদালত।

রাষ্ট্রপক্ষে আনা মোট ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণ‍ার পর আসামীকে কারাগারে পাঠানো হয় বলে এপিপি শামসুল আলম জানান।