চট্টগ্রামে শুরু হচ্ছে ১২তম বিডিরেড আবাসন মেলা ২০১৪

প্রকাশ:| রবিবার, ৯ নভেম্বর , ২০১৪ সময় ১০:৪৭ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি>>
স্বল্প আয়ের মধ্যবিত্তের জন্য আবাসন নিশ্চিত করণের আহবান জানিয়েছেন বিডি- রেড । আগামী ১৩, ১৪ , ১৫ নভেম্বর’১৪ বন্দর নগরী চট্টগ্রামে শুরু হচ্ছে ১২ তম আবাসন মেলা । মেলা’কে সফল করে তুলতে ৯ নভেম্বর সকাল ১১ টায় নগরীর হোেেটল টাওয়ার ইন এ এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে বিডি- রেড কর্তৃপক্ষ । উক্ত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে বিডি-রেড প্রধান নির্বাহী লায়ন ইয়াছিন খান সবার জন্য স্বল্প ও মধ্য আয়ের মানুষের জন্য আবাসন নিশ্চিতের আহবানআবাসন নিশ্চিত করতে রিয়েল ষ্টেট প্রতিষ্ঠানগুলোকে উচ্চবিত্তের পাশাপাশি স্বল্প ও মধ্যবিত্ত মানুষের জন্য আবাসন নির্মানের আহবান জানান । এক্ষেত্রে সরকারী ও বেসরকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে সহযোগিতার জন্য অনুরোধ করেন । ইয়াছিন খান তাঁর বক্তব্যে আরো উল্লেখ করেন বাংলাদেশের অর্থনৈতিক রাজধানী বন্দর নগরীতে ১২ তম বিডি-রেড আবাসন মেলার আয়োজন নগরীর আবাসন শিল্পের বিকাশে প্রায় একযুগ ধরে সাফল্যের সাথে ভূমিকা রেখে আসছে । বিডি- রেড দাবী করে আজ থেকে ১২ বছর পূর্বে গত ২০০২ সালে চট্টগ্রাম নগরীর আবাসন শিল্পের সূচনালগ্নে নগরীর বিপুল সংখ্যক মানুষের দোরগোড়ায় আবাসন সেবাকে পৌছে দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন । সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে । এবারের মেলাকে সার্থক করে তুলতে স্থানীয় সাংবাদিক, প্রশাসন, ব্যবসায়ীসহ সর্বস্তরের চট্টগ্রামবাসীর সহযোগিতা কামনা করেন ।
আগামী ১৩ নভেম্বর বৃহষ্পতিবার বিকাল ৪ টায় মেলার শুভ উদ্ভোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব মনজুর আলম ,১৫ নভেম্ববর শনিবার রাত ৮ টায় মেলার সমাপনি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মানজারে খোরশেদ আলম । সিসেল অব বাংলাদেশ এর অনারারী কনসুলার আমিরুজ্জমান ।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন আমাদের আবাসনের উপসম্পাদক অধ্যাপক নজরুল ইসলাম, মেলার ইভেন্ট পার্টনার বসুধা বিল্ডার্সের এসিসটেন্ট ম্যানেজার মো. আজিজুর রহমান, কোস্পন্সর আমিন গ্রুপের ব্রাঞ্চ ম্যানেজার উজ্বল কুমার বড়–য়া, এয়ারবেল ডেভলাপমেন্ট টেকনোলজি লি:এর , আরএফ বিল্ডাস লি: এর পরিচালক মো.মনির উদ্দিন,নজরুল গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক আলহাজ্ব লায়ন মো. নজরুল ইসলাম, , আর এ কে সিরামিক বাংলাদেশ লি: এর মার্কেটিং এক্সিকিউটিভ আবদুর রহিম, সিকিউর প্রপাটি ম্যানেজমেন্ট লিঃ এর ডিজিএম ওমর ফারুক আলম, বার্জার পেইন্টস এর ডেকোর ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম ।
এবারের মেলা অনুষ্টিত হবে চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রে । মেলা চলবে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত । মেলায় কোন কোন প্রবেশ মূল্য নেই । সর্বস্তরের জনগনের জন্য মেলায় থাকছে ফ্রি -র‌্যাফেল ড্র ও আকর্ষনীয় পুরুষ্কার ।
র‌্যাফেল ড্র-তে ১ম পুরষ্কার হিসেবে থাকছে ইউ এস বাংলা এয়ার রাইনস এর পক্ষ থেকে ঢাকা কক্সবাজার ঢাকা বিমান টিকেট, ২য় পুরষ্কার হিসেবে থাকছে এয়ারবেল ডেপলাপমেন্ট এর সৌজন্যে ২টি যুগল হোটেল কক্স ইন এ ২ রাত ৩ দিন অবকাশ, ৩য় পুরষ্কার থাকছে আড্ডা রেষ্টুরেন্টের -এর সৌজন্যে এশটি এল সিডি টেলিভিশন, ৪র্থ পুরষ্কার হিসেবে থাকছে সিকিউর প্রপাটি ম্যানেজমেন্ট লিঃ এর সৌজন্যে একটি মাইক্রো ওভেন, ৫ম পুরষ্কার হিসেবে থাকছে এশিয়ান টাউন ডেভেলাপমেন্ট লি:এর সৌজন্যে ডিনার সেট ,৬ষ্ঠ পুরষ্কার হিসেবে থাকছে গ্রীন লাইন পরিবহনের সৌজন্যে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা এসি বাস এর যুগল টিকেট ২টি।
এবারের মেলাকে ঘিরে সেমিনার শিশু চিত্রাংকন প্রতিযোগিতা ,র‌্যালী সহ নানাবিধ কর্মসূচী গ্রহন করা হয়েছে । মেলায় দেশের স্বনামধন্য ৪০টি রিয়েল এস্টেট কোম্পানীর প্রয় ১০০ টি স্টল অংশগ্রহন করবে । এ ছাড়াও থাকছে গৃহনির্মান সামগ্রী, অর্থলগ্নকারী প্রতিষ্ঠান সমুহের বিশালছাড়ে আকর্ষনীয় আফার নিয়ে মেলায় অংশগ্রহন করছে । যা থেকে গ্রাহকগন সহজেই খুঁেজ নিতে পারবে স্বপ্নের ঠিকানা ।
এবারে মেলার ইভেন্ট পার্টনার বসুধা বির্ল্ডাস লি:,মিডিয়া পার্টনার বাংলা ভিশন ও রেডিও টুডে,ফুড পার্টনার আড্ডা রেষ্টুরেন্ট , বেভারেজ পার্টনার প্রান ড্রিংকিং ওয়াটার । মেলায় কো স্পন্সর হিসেবে আমিন মোহাম্মদ গ্রুপ, এয়ারবেল ডেভলাপমেন্ট টেকনোলজি লি:, এমিয়ান টাউন ডেভলাপমেন্ট লি:,বার্জার পেইন্টস,বসুকুঞ্জ গ্রুপ, আরএফ বিল্ডার্স, আর এ কে সিরামিক বাংলাদেশ লি:, সীমা ষ্টীল রিলোরিং মিলস লি:, সিকিউর প্রপাটি ম্যানেজমেন্ট লিঃ ।
আজ গোলটেবিল বৈঠক : মেলা উপলক্ষে আগামী কাল ১০ই নভেম্বর,সোমবার, সকাল ১১ টায় “পরিচ্ছন্ন পরিবেশ স্বাস্থসম্মত বসবাস, নাগরিক অধিকার সু-রক্ষায় রাষ্ট্রের ভূমিকা”- শীর্ষক গোল টেবিল বৈঠক হোটেল টাওয়ার ইন এ অনুষ্ঠিত হবে । বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক । মুল প্রবন্ধ উপস্থাপন করবেন কবি ও সাংবাদিক নাজিমুদ্দিন শ্যামল ।