চট্টগ্রামে ভোটগ্রহণ প্রশিক্ষণ শুরু

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৬ এপ্রিল , ২০১৫ সময় ০১:৩৫ অপরাহ্ণ

নির্বাচন কমিশনচট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ১৭ হাজার ভোট গ্রহণ কর্মকর্তার (প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং এবং পোলিং অফিসার) প্রশিক্ষণ আজ থেকে শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ৬টি ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং এবং পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

নগরীর খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং কাজেম আলী উচ্চ বিদ্যালয়ে এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়। আগামী ৬দিনের মধ্যে মোট ১৬ হাজার ৯৩৭ জন ভোট গ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ শেষ হবে বলে জানা গেছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার শফিকুর রহমান বাংলামেইলকে বলেন, ‘বৃহস্পতিবার ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড, ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড, ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড, ২১ নম্বর জামালখান ওয়ার্ড, ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড এবং ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে।’

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিস থেকে জানা গেছে, আগামী ২৮ এপ্রিল সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ১৫ হাজার ৪৩৭ জন ভোট গ্রহণ কর্মকর্তার সাথে আরো ১০ শতাংশ অতিরিক্তসহ মোট ১৬ হাজার ৯৩৭ জনের প্যানেল তালিকা তৈরি করা হয়েছে।

আগামী ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ৭১৯ টি ভোট কেন্দ্রের ৪ হাজার ৯০৬টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এবার নগরীর ৪১ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৩৭ হাজার ৫৩ জন এবং মহিলা ভোটার ৮ লাখ ৭৬ হাজার ৩৯৬ জন।


আরোও সংবাদ