চট্টগ্রামে ভ’মিকম্পে হেলে পড়েছে কয়েকটি ভবন, চবিতে শিক্ষার্থী আহত

প্রকাশ:| বুধবার, ১৩ এপ্রিল , ২০১৬ সময় ১০:১৬ অপরাহ্ণ

Ctg pic (earthquake)ভ’মিকম্পে কেঁপে ওঠলো চট্টগ্রাম। সন্ধ্যা ৭টা ৫৬ মিনিট থেকে কিছুক্ষণ চট্টগ্রামে ভ’কম্পন অনুভ’ত হয়। ভবনগুলো দুলতে দেখে আতঙ্কিত হয়ে রাস্তায় নেমে আসে মানুষ। এতে বেশ কয়েকটি ভবন হেলে পড়েছে। এছাড়া ভ’মিকম্প আতঙ্কে দুই তলা থেকে লাফ দিতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র আহতের খবর পাওয়া গেছে।
হেলে পড়া ভবনগুলো হলো- সাগরিকা শিল্প এলাকার ভিএস গার্মেন্টস এর পরিত্যক্ত গুদাম, নগরীর কোতয়ালী থানার জুবলি রোডের বন্দর গাঁ হোটেল, আলমাস শপিং কমপ্লেক্স, চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লকে আট নম্বর রোডের ৫৩৮ নম্বর ভবন, ঝাউতলা এলাকায় টাইটানিক বিল্ডিং ও হালিশহর বি ব্লকের একটি ভবন।
এদিকে ভূমিকম্পে আতঙ্কিত হয়ে শাহজালাল হলের ডাইনিংয়ের দ্বিতীয় তলা থেকে লাফ দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রায়হান ইসলাম আহত হয়েছেন।
ডাইনিংয়ের স্টাফ তাজুল ইসলাম জানান, দ্বিতীয় তলা থেকে লাফ দিয়ে রায়হান নিচে পড়ে গেলে বুকে ব্যথা পান। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এর আগে নগরীর জামালখানে ভ’মিকম্প অনুভ’ত হওয়ার টের পাওয়ার পর মানুষের মধ্যে শুরু হয় ছুটাছুটি। বহুতল ভবন থেকে দ্রুত নেমে আসতে দেখা গেছে। রাস্তায় অবস্থা নেওয়া মানুষের চোখে-মুখে দেখা যায় আতঙ্ক। ভয়ে কান্না শুরু করে দেয় শিশুরা। এছাড়া ভ’মিকম্পের পরপরই কিছুটা সময় মোবাইল ফোনের সংযোগ ও ইন্টারনেট সংযোগে বিঘœ ঘটে।
চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল মালেক বলেন, ভ’মিকম্পের কম্পনটা জোরালো হয়েছে। ইতিমধ্যে চারটি ভবন হেলে পাওয়ার খবর পেয়েছি। তবে প্রাণহানির কোন খবর পাইনি।


আরোও সংবাদ