বিদ্যুৎ বিভ্রাটে চট্টগ্রামে অন্ধকার

প্রকাশ:| সোমবার, ১১ মে , ২০১৫ সময় ১০:৪৬ অপরাহ্ণ

হাটহাজারী গ্রিড সাব-স্টেশনের ট্রান্সফরমারে আগুন লাগার পর সোমবার রাতে প্রায় এক ঘণ্টা বিদ্যুৎহীন ছিল চট্টগ্রাম।

রাত ৮টা ২০ মিনিটে পুরো বন্দর নগরী অন্ধকার হয়ে গেলেও ৯টার পর থেকে বিভিন্ন স্থানে বিদ্যুৎ ফিরতে শুরু করেছে। দ্রুতই পরিস্থিতির উন্নতি হবে বলে বিদ্যুৎ কর্মকর্তারা জানিয়েছেন।

রাত ৮টার পর হাটহাজারী উপজেলার ১১ মাইল এলাকায় অবস্থিত পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিডি) এর অধীন ‘হাটহাজারী ১৩২ কে ভি গ্রিড সাব-স্টেশনে’র একটি ট্রান্সফরমারে আগুন লাগে।

পিজিসিডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রবীর কুমার দাশ বলেন, “সাবস্টেশনে একটি ট্রান্সফরমারে আগুন লাগার পর তা বন্ধ হয়ে যায়। এতে চট্টগ্রামে বিদ্যুৎ সরবরাহও বন্ধ হয়ে যায়।”

কেন কী কারণে আগুন লেগেছে, তা তাৎক্ষণিকভাবে তিনি জানাতে পারেননি। তবে ত্রুটি মেরামতের কাজ দ্রুত শুরু হয় বলে জানিয়েছিলেন তিনি।

পিডিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী নজরুল ইসলাম জানান, ন্যাশনাল গ্রিড থেকে সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় চট্টগ্রামে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ হয়ে যায়।

এরপর রাত ৯টা থেকে সোয়া ৯টার মধ্যে ষোলশহর ২ নম্বর গেইট, এনায়েত বাজার, নিউ মার্কেটসহ কয়েকটি এলাকায় বিদ্যুৎ ফিরতে শুরু করে।

পিডিবি চট্টগ্রাম অঞ্চলের জ্যেষ্ঠ পরিচালক (জনসংযোগ) মো. মনিরুজ্জামান বলেন, “সরবরাহ স্বাভাবিক হলে নগরীসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।”