চট্টগ্রামে গ্যাস সরবরাহ না দিয়ে সরকার বৈষম্য সৃষ্টি করেছে!

প্রকাশ:| শনিবার, ২৪ মে , ২০১৪ সময় ০৮:৪১ অপরাহ্ণ

মেট্রোপলিটন চেম্বারের বার্ষিক সাধারণ সভায়

বাবুল হোসেন বাবলা: মেট্রোপলিটন চেম্বারের বার্ষিক সাধারণ সভায় বক্তারা চট্টগ্রামে বিদ্যমান বেশ কয়েকটি ব্যবসায়িক সমস্যা এবং শিল্প বান্ধব পরিবেশ তৈরীতে বিমাতা সূলভ আচরণ পরিলক্ষিত হয় মর্মে, দুঃখ প্রকাশ করে এ সমস্যাগুলো দ্রুত সমাধানের জন্য সরকারের প্রতি বিশেষ অনুরোধ জানান।

চট্টগ্রামে গ্যাস সরবরাহ না দিয়ে সরকার বৈষম্য সৃষ্টি করেছে!২৪ মে বিকাল ৫ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি আলহাজ্জ খলিলুর রহমানের সভাপতিত্বে সাধারণ সভায় ২০১২ ও ২০১৩ সনের বার্ষিক প্রতিবেদন পাঠ করেন সচিব এম. সলিমুল্লাহ। চেম্বারের পরিচালক ও সদস্যবৃন্দ ঘোষিত প্রতিবেদনে প্রস্তাব করে তা পাস করার জন্য জোরালো সমর্থন জানান। সাধারণ সভার উম্মোক্ত আলোচনায় পরিচালক হোসেন আকবর আলী আক্ষেপ করে বলেন, চট্টগ্রামে গ্যাস সরবরাহ না দিয়ে সরকার বৈষম্য সৃষ্টি করেছে এবং অন্যন্যা জেলায় গ্যাস সংযোগ দিয়ে শিল্পের উন্নতিতে এগিয়ে গেলেও দীর্ঘদিন পর চট্টগ্রাম নিয়ে বার বার আসার বাণী শুনিয়ে যাচ্ছে প্রসাশন! সভাপতির বক্তব্যে-উল্লেখ্য করে বলেন, বেকারত্ব দূরীকরার জন্য শিল্পের প্রয়োজন আর গ্যাস প্রয়োজন শিল্পের উৎপাদন বাড়াতে ও বাচাঁতে। এটি এখন আমাদের মৌলিক দাবি হিসেবেও সরকারের কাছে যৌক্তিক ভাবে উপস্থাপন করছি। আমরা চট্টগ্রামের চার লেনের সড়ক চাই এবং দুই লেনের রেল যোগাযোগ দ্রুত কার্যকর দেখতে চাই। চট্টগ্রাম বন্দরকে আধুনিক পোর্ট এবং এনটিসির যথাযোগ্য ব্যবহারসহ মালামাল চুরি ও লুটপাট কারীদের বিরুদ্ধে নিরাপত্তা জোরদার করার জন্য উচ্চ্ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি ।অন্যন্যা পরিচালকগণ বলেন, খাদ্যের ফরমালিন বন্ধ প্রতিরোধে খাদ্যেভাসের সচেতনতা সৃষ্টি এবং বৃত্তি মূলক শিক্ষা কার্যক্রমে মেট্রোপলিটন চেম্বারকে এগিয়ে আসার জন্য ও আগামী দিনে গতিশীল কর্মকান্ড করে বিশেষ অবদান রাখার জন্য সকলের প্রতি আহবান।

বার্ষিক সাধারণ সভায় আরো বক্তব্য রাখেন, সিনি: সহ-সভাপতি এম.মাহবুবুর রহমান, পরিচালক- এম.এ মালেক, প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, আব্দুল মালেক, শফিকউদ্দিন আহমেদ, জসিম ইউ আহমেদ, লিয়াকত আলী চৌধুরী, লোকমান হাকিম,মো: শাহজাহান, বেলায়েত হোসেন , চিত্ত সাহা ও এম. এম রহমান। পরিশেষে, সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে বার্ষিক প্রতিবেদন বই উপস্থিত পরিচালক, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুশীল সমাজ , দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ এবং সাংবাদিক বৃন্দদেরকে প্রদান করে সভার সমাপ্তি করেন।


আরোও সংবাদ