চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের আনন্দ মিছিল

প্রকাশ:| মঙ্গলবার, ১ অক্টোবর , ২০১৩ সময় ০৩:৫৩ অপরাহ্ণ

12345gonoমানবতাবিরোধী অপরাধের রায়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় ঘোষণার পর বিজয় মিছিল করেছে চট্টগ্রামের গণজারগরণ মঞ্চ।

মঙ্গলবার সকাল ১১টা থেকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জমায়েত হতে শুরু করেন রায় প্রত্যাশী সাধারণ মানুষ। চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের আহ্বায়ক ডা. চন্দন দাশ, সমন্বয়ক শরীফ চৌহান, প্রকৌশলী দেলোয়ার মজুমদার, আবৃতি শিল্পী রাশেদ হাসানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

গণজাগরণ মঞ্চের পাশাপাশি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

রায় ঘোষণার আগে সর্বোচ্চ শাস্তির দাবিতে শ্লোগান দিতে থাকেন সমবেতরা।

রায় ঘোষণার খবর শোনার সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়েন গণজাগরণ মঞ্চের কর্মীরা। এরপর তারা প্রেস ক্লাব চত্ত্বর থেকে বিজয় মিছিলও বের করেন। মিছিল নিয়ে গনজাগরণ মঞ্চের নেতা-কর্মীরা চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক শরীফ চৌহান রায় ঘোষণার পর বলেন, বৃটিশ বিরোধী আন্দোলন ও মুক্তিযুদ্ধের গৌরব উজ্জ্বল ইতিহাসের সাক্ষী এ চট্টগ্রাম। সব সময় এখান থেকেই আন্দোলন সংগ্রাম শুরু হয়েছে।

‘৪২ বছর ধরে চট্টগ্রামের ইতিহাসে কলঙ্ক ছিল মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী এই রাজাকার। রায় ঘোষণার ফলে আমরা কলঙ্কমুক্ত হলাম।’

রায় ঘোষণার পর গণজাগরণ মঞ্চের সংগঠক ও আন্দোলনকারীরা দ্রুততম সময়ের মধ্যে সালাউদ্দিন কাদেরসহ অন্য যুদ্ধাপরাধীদের রায় কার্যকরের দাবি জানান।