চট্টগ্রামের সরকারি অফিসে দালালদের তালিকা দুদককে দেওয়ার আহ্বান

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৪ আগস্ট , ২০১৭ সময় ০৯:৫০ অপরাহ্ণ

সরকারি অফিসে সক্রিয় দালালদের তালিকা করে দুদককে দেওয়ার আহ্বান জানিয়ে সরকারি কর্মকর্তাদের উদ্দেশে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার নাসির উদ্দিন আহমেদ বলেছেন, দালালদের তালিকা করুন। কিছু রিস্ক আছে। রাজনৈতিক ছত্রছায়ার অসুবিধা থাকলে গোপনে আমাদের দেন। আপনাদের নিয়োগ-পদোন্নতির অসুবিধা আছে, আমাদের নেই।

তিনি আজ বৃহস্পতিবার চট্টগ্রম সার্কিট হাউজে ‘গণশুনানি বিষয়ক মত বিনিময়’ সভায় অতিথির বক্তব্যে আহবান জানান।

চট্টগ্রামের বাঁশখালী, আনোয়ারা, লোহাগাড়াসহ কয়েকটি উপজেলায় ইতোপূর্বে হওয়া দুদকের গণশুনানি বিষয়ে মত বিনিময় করতে এ সভার আয়োজন করা হয়। যৌথভাবে সভার আয়োজন করে দুদক, সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি চট্টগ্রাম মহানগর।

সভায় দুদক কমিশনার হুশিয়ারী দিয়ে বলেন, দুই মাসের মধ্যে সেবা প্রার্থী চট্টগ্রামের সাধারণ মানুষ ‘সন্তুষ্ট’ না হলে সরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের ‘খবর আছে’ । চট্টগ্রাম নগরে বিদ্যুতের অবস্থা এখনো সন্তোষজনক নয় উল্লেখ করে তিনি বলেন, আমরা ঘরে ঘরে যাব। অনুসন্ধান করে দেখব। সে যেই হোক, তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে কি না দেখব। নভেম্বর মাসে সময় নিয়ে চট্টগ্রামের অফিসগুলো ভিজিট করব। শুরু করব মেডিকেল কলেজ দিয়ে। সেখানে সাধারণ মানুষের চলাচল বেশি।

দুদক কমিশনার আরো বলেন, পলিটিক্যাল বিষয় যদি মনে করেন হ্যান্ডেল করা ডিফিকাল্ট, আমাদের দেন; সে যত বড়ই হোক ব্যবস্থা নেব। আইসিটি অ্যাক্ট অনুসারে কথা যদি মোবাইলে রেকর্ড করেন সেটাও এভিডেন্স। গোপনে রেকর্ড করে আমাদের দিন।

দুদক চট্টগ্রামের পরিচালক আবু সাঈদ এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমানসহ বিভিন্ন সরকারি কর্মকর্তারা।