চট্টগ্রামের বাজার মনিটরিং অব্যাহত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২৫ মে , ২০১৮ সময় ১০:৩১ অপরাহ্ণ

অস্বাস্থ্যকর পরিবেশে জিইসি মোড়ে হোটেল-রেস্টুরেন্টে ইফতারি বিক্রিতে জরিমানা

২৫ মে জেলা প্রশাসন চট্টগ্রামের বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় নগরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

বিকাল ৪ টা থেকে ৫:৩০ টা পর্যন্ত নগরীর জিইসি মোড়ের হোটেল-রেস্টুরেন্ট গুলোতে ইফতারি বাজারে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তৌহিদুল ইসলাম। এসময় জিইসি মোড়ে অবস্থিত “বাসমতি” রেস্টুরেন্ট কে ফ্রিজে বাসি মুরগীর মাংস , বাসি চিংড়ি মাছ, দুইদিন আগে তৈরি করা “মুরগীর ভাজা বাসি কাবাব” রাখা এবং রঙ মেশানো নিম্ন মানের টমেটো সস রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩,৪৫ ও ৫৩ ধারার অভিযোগে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর অবস্থায় এসব সামগ্রী রাখা হয়েছিল।

এছাড়াও রেস্টুরেন্টের কিচেনে বিএসটিআই অননুমোদিত প্যাকেটজাত মসলা সংরক্ষণের দায়ে বিএসটিআই অধ্যাদেশ-১৯৮৫ এর ২৪(১) ধারার আওতায় ” বিএসটিআই অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট-২০০৩ এর ৩০(এ) ধারার আওতায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
প্রাপ্ত অস্বাস্থ্যকর আইটেমগুলো ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে তাৎক্ষণিক ধ্বন্স করা করা হয়েছে।

এছাড়াও জিইসি মোড়ে অবস্থিত জামান হোটেল কে তাদের ভাড়াকৃত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভবনের পার্কিং স্পেসে বিনা অনুমতিতে কিচেন স্থাপন করে ইফতারি আইটেম বিক্রি করার জন্য সতর্ক করেন অত্র স্থান থেকে স্থাপিত কিচেন সরিয়ে নেবেন মর্মে মুচলেকা প্রদান করেন।
ফ্লেভারস রেস্টুরেন্ট কেও ফুটপাতে পথচারীদের যাতায়াতে বিঘ্ন ঘটিয়ে ইফতারি সামগ্রী বিক্রি করার জন্য সতর্ক করেন এবং ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিক ফ্লেভারস রেস্টুরেন্ট এর ম্যানেজারকে ফুটপাতে স্থাপিত তাঁদের ইফতারি বাজার অপসারণের নির্দেশ দেন।

আজকের বাজার মনিটরিং অভিযানে ক্যাব সদস্য জিয়াউল হায়দার শিহাব, বিএসটিআই প্রতিনিধি ও সিএমপি সদস্য উপস্থিত ছিলেন