চকরিয়ার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী আর নেই রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

প্রকাশ:| মঙ্গলবার, ১১ মার্চ , ২০১৪ সময় ০৯:২১ অপরাহ্ণ

মুহাম্মদ জিয়াউদ্দীন ফারুক, চকরিয়া:
চকরিয়ার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী আর নেই। গতকাল ১১মার্চ মঙ্গলবার সকাল ৭টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চকরিয়া উপজেলার গ্রামেরবাড়ি উত্তর লক্ষ্যারচর নিজ বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অকুতুভয় এ বীর মুক্তিযোদ্ধা। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজেউন। মৃত্যুকাল তার বয়স হয়েছিল(৬৫)বছর। মৃত্যুকালে ৫ ছেলে ও ৩ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ওইদিন বিকাল সাড়ে ৫টার সময় আমজাদিয়া মাদ্রাসা মাঠে বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর নামাযে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। চকরিয়া থানার ওসি ফরহাদের নেতৃত্বে একটি পুলিশ দল বিউগল বাজিয়ে তোপধ্বনির মাধ্যমে গার্ড অব অনার প্রদর্শন করে এ বীর মুক্তিযোদ্ধাকে। এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারাণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আ.ক.ম গিয়াস উদ্দিন, চকরিয়া থানার ওসি মোহাম্মদ ফরহাদ, আ’লীগ নেতা নুরুল আবছার সহ উপজেলা পরিষদ ও প্রশাসনের সরকারি কর্মকর্তা এবং রাজনৈতিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। ঢল নামে শোকার্ত মানুষের। বিকাল সাড়ে ৫টায় আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল (ডিগ্রী) মাদরাসা ময়দানে অনুষ্ঠিত বিশাল নামাযে জানাযার ইমামতি করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আ.ক.ম ছাদেক হোসাইন।
জানাযা উত্তর সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নবনির্বাচিত চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম বি.এ (অনার্স) এম.এ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ মাঈন উদ্দিন, সাবেক পৌর চেয়ারম্যান আনোয়ারুল হাকিম দুলাল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রমজান আলী বাহাদুর, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন কন্ট্রাকটার, মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম, শিক্ষক মাওলানা ছাবের আহমদ, মরহুমের ছেলে সেলিম ও তারেকসহ শোকাহত অনুরাগিরা।
এদিকে সবাইকে শোক সাগরে ভাসিয়ে স্বাধীনতার মাসে নিভৃতে চলে গেলেন অদম্য সাহসী মুক্তিযোদ্ধের সংগঠক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ার হোসেন বাঙ্গালী (৬৫)। স্বাধীনতা যুদ্ধে হার না মানা এ বাঙ্গালীকে প্রভূর ডাকে হার মানতে হয়েছে মৃত্যুর কাছে।
তাকে রাষ্ট্রীয় মর্যাদায় স্থানীয় কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়। তিনি ১৯৭১সালে স্বাধীনতা যুদ্ধে কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।
এদিকে উপজেলা পরিষদ, প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন ।