ঘানায় অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১৭৫

প্রকাশ:| শুক্রবার, ৫ জুন , ২০১৫ সময় ০৯:০২ অপরাহ্ণ

ঘানার রাজধানী আক্রায় একটি পেট্রোল স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৭৫ জন নিহত হয়েছে। দেশটির সরকারী সূত্র এ খবর নিশ্চিত করেছে। গত বুধবার রাতে পেট্রোল স্টেশনটিতে এ অগ্নিকাণ্ডের সূচনা হয়। এ ঘটনায় ঘানার প্রেসিডেন্ট জন দ্রামানি মাহামা তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। খবর বিবিসি।

গত কয়েকদিন ধরেই আক্রায় প্রবল বৃষ্টিপাতে অনেক স্থানে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয় এবং অনেক এলাকা বিদ্যুত্হীন হয়ে পড়ে। এরই মধ্যে গত বুধবার পেট্রোল স্টেশনটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেখানে অনেকে আশ্রয় নিয়েছিলেন। কিন্তু আগুন থেকে বাঁচতে পারেননি তারা। এদিকে ঘানার একটি প্রশাসনিক সূত্র জানিয়েছে, অতি বৃষ্টিপাতের কারণে উদ্ধারপ্রক্রিয়া বাধাগ্রস্ত হচ্ছে।

বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, বন্যার কারণে স্টেশনটি থেকে ডিজেল ও পেট্রোল পানির সাথে মিশে বাইরে ছড়িয়ে পড়ে। এসময় পার্শ্ববর্তী একটি বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। এতে স্টেশনটিতে বিস্ফোরণ হয়।

এক বিবৃতিতে এ ঘটনাকে ‘বিপর্যয়কর’ বলে অভিহিত করেছেন ঘানার প্রেসিডেন্ট । বন্যা দুর্গতদের জন্য প্রায় ১৪ মিলিয়ন ডলারের সহায়তা তহবিল গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।