ঘরে বসে খুব সহজেই

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১৩ জানুয়ারি , ২০১৮ সময় ০২:০৭ পূর্বাহ্ণ

ঘরে বসে খুব সহজেই করা যায় এমন কিছু স্বাস্থ্য বিষয়ক টিপস জেনে নিন আপনার কাজে আসবে। এগুলো করা খুবই সহজ। অথচ এগুলো আমাদের অনেক উপকারে আসবে। আজ ডাক্তার সুমাইয়া কবির প্রদত্ত এমনই কিছু স্বাস্থ্য টিপস দি ঢাকা টাইমস্ এর পাঠকদের সামনে তুলে ধরা হলো।

এমন কিছু স্বাস্থ্য বিষয়ক টিপস জেনে নিন আপনার কাজে আসবে। এগুলো করা খুবই সহজ। অথচ এগুলো আমাদের অনেক উপকারে আসবে। আজ ডাক্তার সুমাইয়া কবির প্রদত্ত এমনই কিছু স্বাস্থ্য টিপস দি ঢাকা টাইমস্ এর পাঠকদের সামনে তুলে ধরা হলো:

# ধুমপান কিংবা অন্য কোনো কারণে ঠোটে কালো দাগ হতে পারে। এটি দূর করতে হলে কাঁচা দুধে তুলা ভিজিয়ে ঠোটে ঘষতে হবে, এতে করে কালো দাগতো উঠবেই সেইসঙ্গে ঠোটে গোলাপী ভাব আসবে।

# অনেকের কনুইয়ে কালো দাগ হয়। কনুইয়ের কালো দাগ দূর করতে হলে লেবুর খোসায় চিনি দিয়ে ভালো করে ঘষুন। এতে কনুইয়ের কালো দাগ চলে যাবে।
জানেন কি?

অনলাইনে গর্ভবর্তী মায়েদের শরীরচর্চা শেখাবেন কারিনা কাপুর!

এক বছরেই কমালেন রেকর্ড ৯৮ পাউন্ড ওজন!

# অনেকেরই ব্রণ হয়ে কালো দাগ হয়। ব্রণের উপর রসুনের কোঁয়া ঘষে নিন, এতে করে তাড়াতাড়ি দাগ মিলিয়ে যাবে।

# পেডিকিউর মেনিকিউর আপনার কাছে কী ঝামেলা লাগে? যদি তাই হয় তাহলে আজ হতে যখনই আপেল খাবেন তখনই আপেলের খোসাটা হাত
পায়ে ঢলে নিন। এতে যেমন হাত পা ফর্সা হবে ঠিক তেমনি পরিস্কারও হবে।

# মুখের দুর্গন্ধ একটি বড় সমস্যা। প্রতিদিন টুথপেষ্ট দিয়ে দাঁত মাজেন কুলি করেন তারপরও দেখা যায় মুখে দুর্গন্ধ সৃষ্টি হচ্ছে। নিঃশ্বাসের দুর্গন্ধ হতে মুক্তি পাওয়ার জন্য টানা দুইমাস নিয়মিত দুই কোঁয়া করে
কমলালেবু খান।

# পায়ের গোড়ালী ফাটার সমস্যা। বিশেষ করে শীতকালে এটি বেশি হয়, আর তা হলো পায়ের গোড়ালী ফাটে। ক্রীম বা স্ক্রাব এর ঝামেলায় আপনাকে আর যেতে হবে না। পায়ের গোড়ালী ফাটলে পেয়াজ বেটে প্রলেপ দিন। নিয়মিত এটি করলে পায়ের গোড়ালী ফাটার সমস্যা আর থাকবে না।