ঘরেই করুন পার্লারের মত ফেসিয়াল

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০১:০৭ অপরাহ্ণ

কাজের চাপে হয়ত নিয়মিত পার্লারে যাওয়ার সুযোগ হয় না। তাই বলে কি থেমে থাকবে ত্বকের যত্ন! ঘরেই হবে পার্লারের মত গ্লোইং ত্বক শুধু মাত্র কয়েকটি ধাপ মেনে চলতে হবে এতে। আসুন তবে দেখে নেয়া যাক এই উপায় গুলো।

১) ক্লিনজিং
শুরু করুন আপনার মুখ ধোয়া দিয়ে। বিশেষজ্ঞরা বলেন সুন্দর ত্বক অর্জনের প্রথম ধাপ মুখ পরিষ্কার রাখা। নরমাল কোন ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন এতে মুখ থেকে অতিরিক্ত ময়লা ও তেল ভাব চলে যাবে।

২) স্ক্রার্বিং
এটি দ্বিতীয় ধাপ। এটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ত্বকের জন্য। কেননা স্ক্রাবের ফলে মুখের লোমকূপ গুলো খুলে যায় এবং মুখের মৃতকোষ গুলো দূর করতে সাহায্য করে।চাইলে বাজার থেকে কিনে আনতে পারেন কিংবা ঘরেই তৈরি করে নিতে পারেন স্ক্রাব। এক্ষেত্রে নারকেল তেলের সাথে চিনি মিশিয়ে মুখে এবং ঘাড়ে লাগাতে পারেন।

৩) টোন
যেহেতু মুখের কয়েক স্তর পরিষ্কার হয়ে গেছে তাই এসময় ত্বকে টোনার লাগাতে ভুলবেন না। এটি ত্বকের পিএইচ এর স্তর বজায় রাখতে সাহায্য করে।

৪) ফেস প্যাক
অনেকতো পরিষ্কার হল। এবারতো ত্বক উজ্জ্বল করতে হবে। আর ত্বক উজ্জ্বল ও গ্লোইং করতে একটি ভাল ফেস প্যাকের জুড়ি নেই। বাজারের ভাল ফেস প্যাক বা বাসায় নিজেই তৈরি করতে পারেন ফেসপ্যাক। এক্ষেত্রে দই এর সাথে ময়দা মিলিয়ে মুখে লাগালেই মুখের রং উজ্জ্বল হবে।

৫) ময়শ্চারাইজার
আপনার এতক্ষণের পরিশ্রম বৃথা যাবে যদি সব শেষে ময়শ্চারাইজার না লাগান। এটা হল সবশেষ ধাপ। আপনার ত্বকের ধরন আনুযায়ী ময়শ্চারাইজার বেছে নিন এবং সারা মুখ লাগিয়ে নিনি। ব্যাস হয়ে গেল পার্লারের মত উজ্জ্বল,গ্লোইং ত্বক। তাহলে এবার থেকে ত্বক নিয়ে দুশ্চিন্তা আর না!