গ্রেফতারকৃত আনসারুল্লাহ’র সদস্য উমায়ের ৩দিনের রিমাণ্ডে

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৯:০১ অপরাহ্ণ

আনসারুল্লাহ বাংলা টিমেরসীতাকুণ্ড থেকে গ্রেফতার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) বায়তুল মাল সম্পাদক মুসহাব ইবনে উমায়েরকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে নেয়ার অনুমতি পেয়েছে পুলিশ।

নগরীর পতেঙ্গা থানায় দায়ের হওয়া সন্ত্রাস দমন আইনের একটি মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য নগর গোয়েন্দা পুলিশ ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিল।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) শুনানি শেষে চট্টগ্রাম মহানগর হাকিম আব্দুল কাদের তাকে তিনদিনের হেফাজতে নেয়ার অনুমতি দিয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

গত ৯ জুলাই রাতে সীতাকুণ্ড থেকে জেলা পুলিশের একটি টিম উমায়েরসহ চারজনকে গ্রেফতার করে যাদের সবাই আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। এদের মধ্যে উমায়ের ধর্মান্তরিত হয়ে পিকলু দাশ থেকে মুসহাব ইবনে উমায়ের হয়ে আনরুল্লাহ বাংলা টিমে যোগ দেয় বলে জানিয়েছিল পুলিশ।

এরপর গত ৩১ জুলাই নগরীর পতেঙ্গা থানার কাটগড় মুসলিমাবাদ এলাকায় শেরে পতেঙ্গা নামে একটি বাড়িতে অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। এরা হল, মো.আক্কাছ আলী ওরফে জাহেদুল ইসলাম ওরফে নয়ন (২৩), মো.আতিকুল হাসান প্রকাশ ইমন (২৬), জামশেদুল আলম প্রকাশ হৃদয় (২১), মো.রুবেল (২৬) এবং মো.মহিউদ্দিন (১৮)।

সূত্রমতে, পতেঙ্গা থানায় দায়ের হওয়া সন্ত্রাস দমন আইনের মামলায় পাঁচজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তারা উমায়েরের হাত ধরে আনসারুল্লাহ বাংলা টিমে যোগ দেয়ার কথা জানায়। মূলত এরপর একই মামলায় উমায়েরকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয়ার সিদ্ধান্ত নেয় পুলিশ।


আরোও সংবাদ