গ্রেনেড হামলাকারীদের শাস্তি দিতেই হবে

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৭ আগস্ট , ২০১৫ সময় ১০:০৮ অপরাহ্ণ

মহিউদ্দিনগ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে যুব ও শ্রমিক সমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। বৃহস্পতিবার চশমাহিলস্থ বাসভবনে পৃথক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

গ্রেনেড হামলা মামলার বিচার দাবিতে আগামী ৩০ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন কর্মসূচী সফল করতে ১৪ দলের পক্ষ থেকে এ সভার আয়োজন করা হয়।

মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘২১ আগস্টের গ্রেনেড হামলার দ্রুত বিচার ও জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য চট্টগ্রাম থেকে তীব্র গণআন্দোলন গড়ে তুলতে হবে। যুবশক্তি ও শ্রমিকদেরকে এ আন্দোলনের অগ্রভাগে থাকতে হবে এবং এ ইস্যুতে জনমত সৃষ্টি করার জন্য মানুষের ঘরে ঘরে যেতে হবে। ’

তিনি বলেন, ‘সময় এসেছে স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে পাল্টা আঘাত হানার। তাদেরকে যদি এখনই নির্মূল করা না যায় তবে আমাদের ভবিষ্যৎ নিরাপদ নয়। ’

আগামী ৩০ আগস্টের মানববন্ধন কর্মসূচী সফল করার জন্য সকলকে আহ্বান জানান এবিএম মহিউদ্দিন চৌধুরী।

নগর আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক দেলোয়ার হোসেন খোকার সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক ফরিদ মাহমুদের সঞ্চালনায় সভায় মধ্যে বক্তব্য রাখেন, যুবলীগের যুগ্ন আহবায়ক মোহাম্মদ দিদারুল আলম, মাহাবুবুল হক সুমন, জাতীয় যুব জোট মহানগরের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মহানগর যুব মৈত্রীর সহ সভাপতি শিবু চন্দ্র দাশ, সাংগঠনিক সম্পাদক নুরুন নবী আরিফ, চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য অ্যাডভোকেট আনোয়ার হোসেন আজাদ, হাফিজ উদ্দিন আনসারী, সাইফুল ইসলাম, মাহাবুব আলম আজাদ, শাখাওয়াত হোসেন স্বপন, রেজাউল করিম কায়সার, আবু সাইদ জন, এসএম সাইদ সুমন, অধ্যাপক কাজী মুজিব।

এরপর শ্রমিক লীগ ও বিভিন্ন সিবিএ সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। এ সময় বক্তব্য রাখেন, আবদুল আহাদ, মহব্বত আলী খান, কাজী মাহাবুবুল হক চৌধুরী এটলী, মো. ওহিদুল্লাহ সরকার, মো. শহিদুল আলম বকুল, গাজী জসিম উদ্দিন, মো. রতন মাঝি, নান্নু মাঝি, কাঞ্চন দাশ, অরুন চন্দ্র দাশ, আবুল হোসেন আবু, আবদুল মালেক মাঝি, আবদুল লতিফ, আবদুল মালেক, মোবারাক হোসেন, আবদুর রহিম, স্বপন সিংহ ।


আরোও সংবাদ