গ্রাম ডাক্তারদের সেবামূলক মানসিকতা নিয়ে কাজ করতে হবে

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ জানুয়ারি , ২০১৫ সময় ১১:০৫ অপরাহ্ণ

মানবতার কল্যাণ সাধানই চিকিৎসকদের মূল লক্ষ। কিন্তু চিকিৎসা ব্যবস্থাকে শুধু বিত্তবান শ্রেণির মধ্যে সীমাবদ্ধ না রেখে মসাজের দীন-দরিদ্র অসহায় মানুষের মাঝে পৌঁছে দেওয়া উচিৎ। আর এ ক্ষেত্রে গ্রাম ডাক্তারদের রয়েছে অপরিসীম ভূমিকা। বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির একটি প্রতিনিধি দল আজ দুপুরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে এলে তিনি এ কথা বলেন।

মহিউদ্দিন চৌধুরী বলেন, গ্রাম ডাক্তাররা সমাজের মধ্যবিত্ত ও নি¤œমধ্যবিত্ত জনসাধারনের উপকারী। স্বল্প আয়ের জনসাধারণ অনেক ক্ষেত্রে এই গ্রাম ডাক্তারের উপর নির্ভরশীল। তিনি বলেন, ব্যাবসায়ীক মনোভাব পরিহার করে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। মহিউদ্দিন চৌধুরী গ্রাম ডাক্তারদের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান।

বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির কেন্দ্রিয় মহাসচিব ও চট্টগ্রাম জেলা সভাপতি গ্রাম ডাক্তার আনোয়ারুল ইসলাম চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক গ্রাম ডাক্তার মোঃ আয়াজ ও জেলা সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদের নেতৃত্বে এই প্রতিনিধি দলে ছিলেন-গ্রাম ডাক্তার মৃণাল কান্তি দাশ, গ্রাম ডাক্তার আবদুল্লা আল হাসান, গ্রাম ডাক্তার অজিত বিহারী দত্ত, গ্রাম ডাক্তার বিপ্লব কান্তি দাশ, গ্রাম ডাক্তার মৃদুল কান্তি দাশ, গ্রাম ডাক্তার খবিরুল ইসলাম খায়ের, গ্রাম ডাক্তার কাজী আনোয়ার হোসেন, গ্রাম ডাক্তার আবদুল মান্নান, গ্রাম ডাক্তার পুলক ভট্টাচায, গ্রাম ডাক্তার বিদ্যুৎ মজুমদার, গ্রাম ডাক্তার মাহাবুবুল আলম, গ্রাম ডাক্তার ছোটন মল্লিক, গ্রাম ডাক্তার প্রকাশ চন্দ্র দাশ, গ্রাম ডাক্তার মীর হোসেন, গ্রাম ডাক্তার মাসুম, গ্রাম ডাক্তার আসহাব উদ্দীন হীরু, গ্রাম ডাক্তার এস.কে মুরাদ, গ্রাম ডাক্তার জাকির হোসেন, গ্রাম ডাক্তার মোহাম্মদ রাসেল, গ্রাম ডাক্তার জাকের হোসেন, গ্রাম ডাক্তার বাদল কৃষ্ণ নাথ, গ্রাম ডাক্তার নারায়ন বিশ্বাস, গ্রাম ডাক্তার সরোজ তালুকদার, গ্রাম ডাক্তার নজরুল ইসলাম, গ্রাম ডাক্তার দুলাল কান্তি বিশ্বাস প্রমুখ।


আরোও সংবাদ