গোসাইলডাঙ্গা ওয়ার্ডের কাউন্সিলর পদে এক নারীসহ ছয় প্রার্থী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১৩ মার্চ , ২০১৮ সময় ০৩:২৪ অপরাহ্ণ

নগরীর ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডের কাউন্সিলর পদের উপ-নির্বাচনে অংশ নিচ্ছেন এক নারীসহ ছয় প্রার্থী। মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে তাদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

চসিকের ৩৬ নম্বর ওয়ার্ড উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলাম জানান, ১২টি প্রতীক থেকে ছয়জনকে ছয়টি প্রতীক দেওয়া হয়েছে। এর মধ্যে বিবি মরিয়ম টিফিন ক্যারিয়ার, মো. ইকবাল শরীফ ঠেলাগাড়ি, মো. মোরশেদ আলী লাঠিম, মো. শাকির ব্যাডমিন্টন র‌্যাকেট, সৈয়দ নুরুন্নবী লিটন রেডিও, জাহাঙ্গীর আলম চৌধুরী ঘুড়ি পেয়েছেন।

তিনি জানান, আগামী ২৯ মার্চ এ ওয়ার্ডে উপ-নির্বাচন হবে। ৭ জন বিনামূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১ মার্চ ছিল মনোনয়ন দাখিলের শেষ সময়। সবাই মনোনয়ন দাখিল করলেও মো. ইলিয়াস নামের একজন প্রত্যাহার করেন। ১৪টি কেন্দ্রে ৭৩টি বুথে সকাল আটটা থেকে বিরতিহীন বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এ ওয়ার্ডে ৩৩ হাজার ৫৪৪ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১৮ হাজার ৫৩৯ জন পুরুষ। ১৫ হাজার ৫ জন নারী।

নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, নির্বাচনকে ঘিরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা কিংবা আচরণবিধি লংঘন কেউ না করতে পারে সে ব্যাপারে আমরা কঠোর অবস্থানে রয়েছি। মাত্র একটি ওয়ার্ডে নির্বাচন হবে তাই প্রচুরসংখ্যক র‌্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করবেন। যথারীতি ম্যাজিস্ট্রেটও থাকবেন।

২০১৭ সালের ১৮ ডিসেম্বর ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, চসিকের গৃহকর আপিল রিভিউ বোর্ডের সদস্য মোহাম্মদ হাবিবুল হকের মৃত্যুর পর স্থানীয় সরকার বিভাগ চিঠি দিয়ে নির্বাচন কমিশনকে কাউন্সিলর পদ শূন্য ঘোষণা করে চিঠি দেয়। ওই দিন থেকে ৯০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা থাকায় ২৯ মার্চ নির্বাচনের দিন ধার্য করা হয়।