গোলাম আযমের দেহরক্ষীর ভাই ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার

প্রকাশ:| শুক্রবার, ৯ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৮:২৯ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক থেকে ১১ মামলার পলাতক আসামী এবং জামায়াতের সাবেক আমীর গোলাম আযমের এক সময়ের দেহরক্ষী আকতার হামিদের ভাই শাহজাহানকে (৪৮) ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

শুক্রবার দুপুরে হোয়ানক ইউনিয়নের কেরুণতলীর একটি মৎস্য খামারে এ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। শাহজাহান ওই এলাকার মৃত আবদুল মাবুদের ছেলে।

র‌্যাব ৭ এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি শরাফত ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কেরুণতলী মৎস্য খামারে এ অভিযান চালানো হয়। অভিযানে ৪টি এক নলা বন্দুক, ৩ টি ওয়ান শুটার গান, ১৫ রাউন্ড বন্দুকের গুলি, ৩ হাজার ৪০০টি এয়ার গানের গুলিসহ শাহজাহানকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, ডাকাতিসহ ১১ টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে মহেশখালী থানায় সোপর্দ করা হবে।

স্থানীয় সূত্র জানিয়েছে, শাহজাহানের ভাই আকতার হামিদ জামায়াতের সাবেক আমীর যুদ্ধাপরাধি কারাগারের মারা যাওয়া গোলাম আযামের দেহরক্ষী ছিলেন। শাহজাহান এক সময়ের দুর্ধর্ষ শিবির ক্যাডারও ছিল। তার আরেক ভাই হোয়ানকের সাবেক চেয়ারম্যান এনামুল করিম।এনামুল করিম ২০০৭ সালে একে ৪৭ সহ গ্রেফতার হয়েছিল।