গোলাগুলি : ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রকাশ:| সোমবার, ৫ জুন , ২০১৭ সময় ০৭:৪১ অপরাহ্ণ

কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের ফুলতলা বাজারে নির্বিচারে এলোপাথাড়িভাবে গুলি চালিয়ে শিশু, স্কুল-কলেজ ছাত্র, ব্যবসায়ী ও পথচারীসহ ১৪ জনকে আহত করার ঘটনায় মামলা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিমকে।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম দীর্ঘদিন যাবৎ তার নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে ফুলতালা বাজারে ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছেন। সন্ত্রাসী বাহিনীর সদস্যরা ব্যবসায়ী, পথচারী ও স্থানীয় এলাকাবাসীদের কাছ থেকে জোরপূর্বক অর্থ আদায় ও ছিনতাই করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিলেও অপকর্ম বন্ধ করেনি তার সন্ত্রাসী বাহিনী।

এরই ধারাবাহিকতা গত শুক্রবার সন্ধ্যায় ফুলতালা বাজারে আধিপত্য বিস্তার করতে গেলে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীরা বাধা দেয়। এ সময় সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ফুলতলা বাজারে নির্বিচারে এলোপাথাড়িভাবে গুলি চালায়। এতে শিশু স্কুল-কলেজ ছাত্র ও ব্যবসায়ীসহ ১৪ জন আহত হয়।

পরে গত ৪ জুন রবিবার রাতে মগনামা ইউনিয়নের ফুলতলা এলাকার বাসিন্দা ও ভুক্তভোগী আনোয়ারুল আজিম চৌধুরী বাবুল বাদী হয়ে পেকুয়া থানায় একটি মামলা দায়ের করেন। মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিমকে প্রধান আসামি করে আরো ২৮ জনের নাম উল্লেখ্য করে মামলা রুজু করেছে পেকুয়া থানা পুলিশ।

এ বিষয়ে পেকুয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান বলেন, ঘটনার সাথে জড়িত সন্দেহে চার ব্যক্তিতে আটক করা হয়েছে। এদের মধ্যে দু’জন এজাহারনামীয় আসামি, অপর দুজন অজ্ঞাতনামা আসামি। আটকদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অপর আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।