গোমাতলী সড়ক সংস্কার নেই অগ্রগতি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২৩ মার্চ , ২০১৮ সময় ০৭:০৪ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি: ডিজিটাল বাংলাদেশ গড়তে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে সরকার। সল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে রুপান্তর, ঘরে ঘরে বিদ্যুৎ, হাতের নাগালে ডিজিটাল সেবা দিতে বদ্ধপরিকর। সেই সুবাদে কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের গোমাতলীতে ডিজিটাল ছোয়া কিছুটা লেগেছে। ডিজিটাল ছোয়া লাগলেও সড়ক সংস্কার পথে নেই তেমন অগ্রগতি। দিনের পর দিন জীবনের ঝুঁকি নিয়ে চলছে হাজারো মানুষ।
খোঁজ-খবর নিয়ে জানা গেছে, ইউনিয়নের বিভিন্ন সড়ক গুলোর বর্তমানে বেহাল দশা। বিশেষ করে পশ্চিম গোমাতলী থেকে রাজঘাট পাড়া পর্যন্ত সড়কের বেহাল দশা। যে কোন সময়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে এমনতর আশংকা স্থানীয়দের। চরম ঝুকি নিয়েই এসব রাস্তায় গাড়ী চালিয়ে যাচ্ছেন চালকরা। এদিকে গাইট্যাখালী রাজঘাট রাস্তা ভাঙ্গার কারনে এলাকার সাধারন মানুষ পড়ে নানা দূর্ভোগে। এসব এলাকার বেশির ভাগ সড়ক-উপ সড়ক বেহাল হয়ে পড়েছে। ফলে এসব সড়ক এখন গোমাতলীবাসির ভোগান্তির অন্যতম কারন।
সিএনজি চালক হেলাল উদ্দীন জানান, ভাঙা রাস্তায় গাড়ি চালাতে কষ্ট হয়। যাত্রী বিরক্ত হয়। খুব খারাপ লাগে। গাড়ির বিভিন্ন জিনিসপত্র নষ্ট হয়। কোন দিন যে রাস্তা ঠিক হবে ? এই সড়কের নিয়মিত যাত্রীরা জানান, গত প্রায় ২১ মাস ধরে এই সড়কে দুর্ভোগ চলছে। সীমাহীন কষ্ট হচ্ছে। এখন এটাকে সড়ক মনে হয়না।
সরেজমিনে দেখা যায়, গোমাতলীর অন্তত ছোট-বড় ৫টি সড়কের বেহাল চিত্র। পূর্ব গোমাতলী থেকে পশ্চিম গোমাতলী বাজার পর্যন্ত চলাচলের উপযোগী হলেও এসব সড়কের বিটুমিনের কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে।
গোমাতলীর বাসিন্দা শাহিনা আক্তার বলেন, রাস্তা খারাপের জন্য চলাচলেও অনেক সমস্যা হয়। রাস্তার জন্য নিয়মিত কলেজে যেতে ভাল লাগে না।