গোমাতলী মোহাজের প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুৎ নেই

প্রকাশ:| বুধবার, ২২ নভেম্বর , ২০১৭ সময় ১১:৫৪ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি, কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের উত্তর গোমাতলী মোহাজের সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৈদ্যুতিক ব্যবস্থা না থাকায় কোমলমতি ছাত্রছাত্রীদের অসহনীয় দূর্ভোগের শিকার হতে হচ্ছে। ফলে প্রাথমিক শিক্ষা ব্যবস্থার নাজুক পরিস্থিতি সৃষ্টি হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। বিদ্যুৎহীন এ বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ পাওয়ার জন্য শিক্ষকরা ঈদগাঁও পল¬ী বিদ্যুৎ অফিসে আবেদন করার পরও বিদ্যুৎ সমস্যার সমাধান হচ্ছে না বলে জানা গেছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উত্তর গোমাতলী মোহাজের প্রাথমিক বিদ্যালয়টি অবকাঠামোগত অবস্থা অত্যন্ত নাজুক। তথাপিয় পড়ালেখার গুনগতমান নিয়ে সদরে মধ্যম অবস্থানে রয়েছে। চলতি অর্থ বছরে কিছু কিছু প্রাথমিক বিদ্যালয় সংস্কার করা হলেও আসবাবপত্রের অভাবে এ প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা পড়ালেখা করছে জরাজির্ণ সাইক্লোন সেল্টারে।
শিক্ষকদের অভিযোগ ছাত্রছাত্রীরা প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে ছটপট করে। এমতাবস্থায় পড়ালেখা বা পাঠদানের প্রতি ছাত্রছাত্রীদের আকৃষ্ট করা যাচ্ছে না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আইয়ুব আলী জানান, তার বিদ্যালয়ের আশে পাশে কোন গাছগাছালি না থাকায় স্বাভাবিক গরমের চাইতে তাপমাত্রায় ছাত্রছাত্রীরা অতিষ্ঠ হয়ে উঠেছে। এমতাবস্থায় বিদ্যুৎ সংযোগ পাওয়ার জন্য পল¬ী বিদ্যুৎ অফিসে আবেদন করা হলেও সংশি¬ষ্ট কর্মকর্তা এখনো বিদ্যুতের ব্যবস্থা করে দেননি।
ঈদগাঁও পল¬ী বিদ্যুৎ জানান, আবেদনে শিক্ষা কর্মকর্তার সুপারিশ প্রয়োজন বিধায় বিদ্যুত সংযোগ দেওয়া হয়নি। বিষয়টি সংশ্লি¬ষ্ট শিক্ষকদের জানানো হয়েছে।

 

 


আরোও সংবাদ