গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ

প্রকাশ:| বুধবার, ১২ জুলাই , ২০১৭ সময় ০৯:২১ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় যৌতুকের দাবিতে নুরতাজ বেগম (৩৫) নামের এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। ঘটনার পর থেকে স্বামী নাছির উদ্দিন পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার বিকেলে উপজেলার শীলকূপ ইউনিয়নের পূর্ব মনকিচর পেইল্যা বাপের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত নুরতাজ বেগম বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের পশ্চিম মনকিচর এলাকার জাফর আহমদের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত নুরতাজ বেগমের লাশ উদ্ধার করেছে। নিহতের গলা ও ঠোটে আঘাতের চি‎‎হ্ন রয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট ছাড়া এখনো পর্যন্ত আর কিছু বলা যাচ্ছে না।

এঘটনায় মামলার প্রস্তুতি চলছে জানিয়ে ওসি জানান, ঘটনার পর থেকেই নাছির উদ্দিন পলাতক রয়েছে। তবে তাকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, ১৪ বছর আগে উপজেলার শীলকূপ ইউনিয়নের পশ্চিম মনকিচর এলাকার জাফর আহমদের মেয়ে নুরতাজ বেগমের সাথে একই এলাকার মৃত আসহাব মিয়ার ছেলে নাছিরের সামাজিকভাবে বিয়ে হয়। গত দুই বছর যাবৎ যৌতুকের দাবিতে নুরতাজ বেগমকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো নাছির। গত কিছুদিন আগে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানান নুরতাজ বেগমের পরিবার। সেই বিষয়ে ক্ষিপ্ত হয়ে নাছির তার স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর থেকেই স্বামী এবং পরিবারের অন্যান্য সদস্যরা এলাকা ছেড়ে পালিয়ে যায়।