গুম, হত্যা, অপহরণ, নির্যাতন করে এই অবৈধ সরকারের শেষ রক্ষা হবে না-শাহাদাত

প্রকাশ:| মঙ্গলবার, ২০ মে , ২০১৪ সময় ০৮:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামে বিএনপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

শাহাদাতচট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে গুম, বিচার বহির্ভূত হত্যা, অপহরণ, নির্যাতন এবং সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়ারম্যান দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা বিশেষ আদালতে প্রেরণের প্রতিবাদের মিছিলোত্তর সমাবেশ চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি’র শিশু বিষয়ক সম্পাদক বেগম রুজি কবির। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র সহ-শ্রম বিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, মাহবুবুর রহমান শামীম। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা কাজী বেলাল উদ্দীন, মো. আলী, আহমেদুল আলম চৌধুরী রাসেল, হারুন জামান, ইকবাল চৌধুরী, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, ফাতেমা বাদশা, মনোয়ারা বেগম মনি, এস এম সালাউদ্দিন, কামরুল ইসলাম, জেলি চৌধুরী, শওকত আজম খাজা, আকতার খান, নবাব খান, মীর কাউসার এলাহী, শামসুল আলম, রফিকুল ইসলাম মিনু, হাজী বেলাল, জামাল আহমদ, এম. আই চৌধুরী মামুন, হাজী মহসিন চৌধুরী, মঞ্জুর আলম মঞ্জু, জামাল আহমেদ, রায়হান উদ্দিন প্রধান, এ কে এম পেয়ারু, মো. বেলাল, হামিদ হোসেন, নুর হোসেন, খাইরুজ্জামান জুনু, জাকির হোসেন, হাবিবুর রহমান চৌধুরী, মো. মনজুর আলম, ছাত্রদল নেতা জসিম উদ্দিন চৌধুরী, ফজলুল হক সুমন, জিয়াউর রহমান জিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বেগম রুজি কবির বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকে বিএনপিকে ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে। ফলে বিরোধী দলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা, নির্যাতন, নিপীড়ন, চালিয়ে যাচ্ছে। বিরোধী দল কোন আন্দোলনের কর্মসূচী ঘোষণা করলেই তাদেরকে রাস্তায় নামতে দেওয়া হয় না। এই অবৈধ সরকার ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে দেশে এক দলীয় বাকশালী সরকার প্রতিষ্ঠার পায়তারা চালাচ্ছে।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, এই সরকারের হাতে কেউ নিরাপদ নয়। বিচার বহির্ভূত গুম, হত্যা, মামলা হামলা নির্যাতন করে বিরোধী দলকে নিশ্চিন্ন করতে চায়। শুধু তাই নয় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে চার্জ গঠন করে সেই মামলাকে বিশেষ আদালতে প্রেরণ করে আবার নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।
ডা. শাহাদাত আরো বলেন, নারায়নগঞ্জে ৭ জন গুম করে বিচার বহির্ভূত খুন করার পর সরকারের মুখোশ উন্মোচিত হয়েছে। এই অবৈধ সরকারের নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে বিরোধী দলীয় নেতা কর্মীদের গুম, হত্যা, নির্যাতন, নিপীড়ন চালাচ্ছে। বিচার বহির্ভূত হত্যা, মামলা হামলা নির্যাতন করে এবং জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এই সরকারের শেষ রক্ষা হবে না।
সভাপতির বক্তব্যে আলহাজ্ব শামসুল আলম বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে এই অবৈধ সরকার ক্ষমতায় এসে দেশকে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার বলতে কিছুই নেই।


আরোও সংবাদ