গুণী ব্যক্তিদের সম্মান দিতে হবে

প্রকাশ:| শুক্রবার, ৩১ মার্চ , ২০১৭ সময় ১০:৩৯ অপরাহ্ণ

ভারুয়াখালীর ৮ গুণী ব্যক্তি সংবর্ধিত
সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজার সদরের ভারুয়াখালীর ৮ গুণী ব্যক্তি সংবর্ধিত হয়েছেন। শুক্রবার (৩১ মার্চ) দুপুরে কক্সবাজার সানী বীচ ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গনে তাদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধিত করেন ভারুয়াখালী এসোসিয়েশন কক্সবাজার। সংবর্ধিত গুণীজনরা হলেন- ভারুয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা আবুল বশর, সাবেক অনারারী ম্যাজিস্ট্রেট ও চেয়ারম্যান ফজলুল করিম, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবুসামা সওদাগর, বিশিষ্ট শিক্ষাবিদ আব্দুস সাত্তার, মাস্টার জামাল হোছাইন, কক্সবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ জি.এম. ছলিম উল্লাহ, আলহাজ্ব আব্দুস সাত্তার ও মাস্টার সোলতান আহমদ।
পূনর্মিলনী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান।
তিনি বলেন, ভারুয়াখালী এসোসিয়েশন গুণীজনদের সংবর্ধিত করে দৃষ্ঠান্ত স্থাপন করেছে। সংগঠনটি আগামীতে শুধু ভারুয়াখালীর নয়, পুরো জেলার গুণী ব্যক্তিদের সংবর্ধিত করবে। তাদের মহতি উদ্যোগকে এগিয়ে আমি ব্যক্তিগতভাবে সার্বিক সহায়তা করবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- জেলা আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র আইনজীবী মোহাম্মদ ইছহাক (জিপি), কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভারুয়াখালীর বাসিন্দা জি.এম রহিমুল্লাহ এবং ভারুয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান সিকদার।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান।
ভারুয়াখালী এসোসিয়েশন কক্সবাজার এর আহবায়ক ডা. মনজুর আলমের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন সমাজে গুণীজনদের কদর করলে আরো বেশী গুণীজন জন্মে। যে সমাজে গুণীজনের কদর নেই সে সমাজে গুণীজন তৈরী হয়না। সুতরাং সাধ্যমতো গুণী ব্যক্তিদের সম্মান, শ্রদ্ধা, সংবর্ধনা জানাতে হবে। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আবদুর রহিম। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব এডভোকেট নেজামুল হক।
অতিথিদের সংবর্ধিত করেন ভারুয়াখালী এসোসিয়েশনের আহবায়ক ডা. মনজুর আলম ও সদস্যসচিব এডভোকেট নেজামুল হক।
কার্যনির্বাহী সদস্য শওকত ওসমান ও আবু হেনা মোস্তফা কামাল এর যৌথ পরিচালনায় সভায় অভিব্যক্তি প্রকাশ করেন ভারুয়াখালীর কৃতি সন্তান এডভোকেট সেলিম উল্লাহ, অধ্যাপক নাসির উদ্দিন, অধ্যাপক জহিরুল ইসলাম, ছুরত আলম, শফিউল আজম, নুরুল হুদা মেহেদী, আবছার কামাল, মুহিউদ্দিন, মাওলানা বদরুল আলম, এডভোকেট শওকত বেলাল প্রমুখ।