গুডস হিলে ভাঙচুর লুটপাটে জড়িতদের শান্তি দিন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২ জুন , ২০১৮ সময় ০১:০১ পূর্বাহ্ণ

বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও প্রয়াত সালাউদ্দিন কাদের চৌধুরী পৈত্রিক বাড়ি চট্টগ্রামের গুডস হিলে ভাঙচুর লুটপাটে জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তি দাবী করেছে বিএনপি।
আজ শুক্রবার (০১ জুন) দুপুরে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতা এ দাবী জানান।

সংবাদ সম্মেলনে লিখত বক্তব্য রাখেন, উত্তর জেলা বিএনপি সাবেক যুগ্ন সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন।

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, সারাদেশে আজ অরাজকতা বিরাজ করছে। সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনৈতি নেতা তাদের বাড়ীঘর সহায় সম্পত্তি কিছু আজ রক্ষা পাচ্ছে না।  সরকার মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। দলীয় সন্ত্রাসী লেলিয়ে দিয়ে রাজনৈতিক নেতাদের বাড়ি ঘরে হামলা করছে।

নীরিহ মানুষকে গুম খুন ক্রসয়ারের নামে হত্যা করছে। অন্যদিকে জড় পদার্থ যেমন গাড়ি বাড়ি সম্পদও রেহায় পাচ্ছে না তাদের হাত থেকে। তিনি গিয়াস কাদের চৌধুরীর বাড়িতে প্রকাশে অস্ত্রনিয়ে হামলা ও অসংখ্য গাড়ি ভাঙচুর লুটপাটের সাথে জড়িতদের গ্রেফতারের দাবী জানান।

লিখিত বক্তব্যে ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন বলেন, গিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ বিএনপি নেতাদের থানা ও আদালতে ৪টি মামলা করা হয়েছে।  এসব মামলা কেন হয়েছে কি কারণে হয়েছে আমরা জানি না। বাংলাদেশে  রাজনৈতিক কর্মকাণ্ড কি িনিষিদ্ধ ? রাজনৈতিক বক্তব্যে রাস্ট্রদ্রোহ এবং মানহানি কিভাবে হয় কি কারণে হয় তা আমাদের বোধগম্য নয়।

গুডস হিলে হামলাকারীরা নিজেরাই তাদের ফেসবুকে তাদের হামলা ছবি ভিডিও আপলোড করে ভাইরাল করেছে।  বিএনপি এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও আইনগত ন্যায় বিচার চায়।

সংবাদ সম্মেলন থেকে সকল মামলা প্রত্যাহার এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রিয় কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, মহানগর বিএনপির সহ সভাপতি আবু সুফিয়ান, মহানগর বিএনপি নেতা কামরুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির ভাই চেয়ারম্যান আব্দুল গাফ্ফার, যুবদলের সভাপতি বদরুল খায়ের, নগর বিএনপি নেতা আনোয়ার হোসেন লিপু, শওকত আলী নুর, সাংবাদিক জাহিদুল করিম কচি, দক্ষিণ জেলা যুবদলের সেক্রেটারী মো. শাহজাহান প্রমুখ।


আরোও সংবাদ