গার্মেন্টস শ্রমিক, মুসল্লি ও পথচারীদের মাঝে সিটি মেয়রের ইফতার বিতরণ

প্রকাশ:| শুক্রবার, ১১ জুলাই , ২০১৪ সময় ১০:৪৬ অপরাহ্ণ

গার্মেন্টস শ্রমিক, মুসল্লি ও পথচারীদের মাঝে  সিটি মেয়রের ইফতার বিতরণচট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোহম্মদ মনজুর আলম বলেছেন গার্মেন্টস শ্রমিকদের দক্ষতা, অভিজ্ঞতা, শ্রম ও ঘামে বাংলাদেশ বৈদেশিক মুদ্রা অর্জন করে যাচ্ছে। তিনি তাদের জীবন মান উন্নয়নে সরকার ও মালিকদের উদ্যোগের প্রশংসা করে আরো সুযোগ সুবিধা বাড়ানোর আহবান জানান। তিনি বলেন, মালিকের পূঁজি শ্রমিকদের শ্রমের যৌথ বিনিয়োগে দেশ উন্নতি ও সমৃদ্ধির দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। মেয়র মালিক শ্রমিক সু-সম্পর্কের মাধ্যমে শিল্পের উন্নতি প্রত্যাশা করেন।
১১ জুলাই বিকেলে নগরীর দেওয়ান হাটে সামদ্বীপ সোয়েটার্স গামের্›টস এ আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন উদ্যোগে ইফতার বিতরন উপলক্ষে অনুষ্ঠিত গার্মেন্টস শ্রমিকদের এক সমাবেশে প্রধান অতিথির ভাষনে মেয়র এ সব কথা বলেন। অত্র প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী জনাব বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অত্র প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ছাড়াও আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পরিচালক আলহাজ্ব সরওয়ার আলম, আলহাজ্ব ফারুক আজম, আলহাজ্ব জাহিদুল হক সিবলু, আলহাজ্ব সাইফুল আলম, আলহাজ্ব শাহিদুল আলম, নিপুর চৌধুরী সহ কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন। পরে মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম গার্মেন্টস শ্রমিকদের হাতে হাতে ইফতার তুলে দেন। প্রতি বছরের ন্যায় এবারের রমজানে পারটেক্স গার্মেন্টস, উল ওয়াল্ড, সামদ্বীপ, ইউসুফ অ্যাপারেলস, এস এ অ্যাপারেলস, ফেয়ারী ফ্যাশান সহ ৭টি গার্মেন্টস এ কর্মরত প্রায় সাড়ে পাঁচ হাজার গার্মেন্টস শ্রমিকদের মাঝে ইফতার প্রদান করা হয়।
এ দিকে ১০ ও ১১ জুলাই, ১১ ও ১২ রমজান আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম ২৭ নং দক্ষিন আগ্রাবাদ ওয়ার্ডের এয়ার আলী কন্ট্রাক্টর জামে সমজিদ, ২৮ নং ওয়ার্ডের আগ্রাবাদ জামে মসজিদ, ৩১নং আলকরন ওয়ার্ডের মকবুল আলী জামে মসাজিদ, ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের আবদুর রহমান দোভাষ জামে মসজিদ এ মুসল্লি এবং নগরীর ৪টি স্থানে পথচারী রোজাদারদের মাঝে ইফতার বিতরন করেন। এ সকল স্থানে মেয়রের পক্ষে ইফতার বিতরণ করেন আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পরিচালক ও কর্মকর্তা বৃন্ধ।