গাড়িবহর নিয়ে আনিসুল হকের প্রচার

প্রকাশ:| রবিবার, ২৬ এপ্রিল , ২০১৫ সময় ০৭:৩৮ অপরাহ্ণ

: নির্বাচনী প্রচারের শেষ দিনে ২০ থেকে ২৫টি গাড়ির বহর নিয়ে প্রচার চালিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আনিসুল হক। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ড পরিদর্শনের ঘোষণা দিয়ে রোববার দুপুর ১২টার সময় মহাখালী থেকে গাড়ির বিশাল বহর নিয়ে তিনি এ শোভাযাত্রা শুরু করেন। এর ফলে বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
গাড়িবহর নিয়ে আনিসুল হকের প্রচার
আনিসুলের শোভাযাত্রাটি মিরপুর, ভাসানটেক ও মাটিকাটা হয়ে এখন উত্তরার পথে যায়। সাবেক পররাষ্ট্রমন্ত্রী দিপু মনি, আওয়ামী লীগ নেতা ও ঢাকা উত্তরে আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচনের সমন্বয়কারী ফারুক খান এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও তাদের গাড়ি এ বহরে ছিল। এ আনিসুল হকের গাড়িবহরের সঙ্গে পুলিশ সদস্যবাহী একটি মাইক্রোবাসও ছিল।

আনিসুল হক একটি খোলা ট্রাকে করে বহরে ছিলেন বলে প্রত্যক্ষদশীরা জানান। কিছুক্ষণ পর পর তিনি বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকায় তাঁর বহরটি থামে এবং সেখানে আগে থেকে উপস্থিত আওয়ামী লীগের নেতা কর্মীরা তাঁকে স্লোগান দিয়ে স্বাগত জানান।
সংক্ষিপ্ত পথসভাগুলোতে আনিসুল হক তাঁর টেবিল ঘড়ি মার্কার পক্ষে ভোট চান।

গত শুক্রবার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গাড়িবহর নিয়ে নির্বাচনী প্রচার চালাতে পারবেন না বলে নির্বাচন কমিশন (ইসি) নির্দেশনা দিয়ে ঢাকার দুই সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে রাতে চিঠি পাঠিয়েছিল। কমিশন বলেছিল, আচরণবিধি অনুযায়ী সিটি করপোরেশন নির্বাচনে খালেদা জিয়া নেতা-কর্মীসহ গাড়িবহর নিয়ে প্রচার চালাতে পারবেন না। মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে, এমন পথসভা করতে পারবেন না।