গাজীপুরে ট্রেনের নিচে ৮ গরুর মৃত্যু, অল্পের জন্য কার চালকের প্রাণে রক্ষা 

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ৪ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৮:১৪ অপরাহ্ণ

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর :
গাজীপুরে ট্রেনের নিচে কাটা পড়ে এক কৃষকের আটটি গরু মারা গেছে।

শ্রীপুর রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, ৩ ফেব্রুয়ারি শনিবার উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের বারতোপা গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

গরুর মালিক কৃষক মিয়ার উদ্দিন বলেন, অন্যদিনের মতই সকালে তিনি বাড়ি থেকে গরুগুলো নিয়ে মাঠে যাচ্ছিলেন।

গরুগুলো রেললাইন ধরে এগিয়ে চলছিল। আমি একটু পিছিয়ে পড়েছিলাম। এ সময় ঢাকা থেকে ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেস এসে পড়লে কাটা পড়ে আটটি গরু। অপলোক তাকিয়ে দেখা ছাড়া আর কোনো উপায় ছিল না।

মিয়ার উদ্দিনের সম্বল বলতে ছিল ওই আটটি গরুই। তিনি দীর্ঘক্ষণ রেললাইনের এদিক-ওদিক ছড়িয়ে-ছিটিয়ে থাকা মৃত গরুগুলো আগলে থাকেন বলে স্থানীয়রা জানিয়েছে।

তার স্ত্রী জামেনা আক্তার বলেন, অনেক কষ্ট ও সাধনার ধন ছিল গরুগুলো। তিল তিল করে অনেক শ্রমে নিজের সন্তানের মতই লালন-পালন করে বড় করেছিলাম।

এই গরুগুলো দিয়ে পরের জমি বর্গা চাষ করতাম। গাভীর দুধ বেচে সংসার চলত। চোর থেকে রক্ষার জন্য স্বামী-স্ত্রী কয়েক বছর ধরে গরুগুলোর সাথেই রাত কাটাতাম। আগামী কোরবানি ঈদে বিক্রি করে ইট দিয়ে ঘর বানানোর স্বপ্ন ছিল।

গরুগুলো মরে যাওয়ায় ইটের ঘর তোলার স্বপ্ন আর বাস্তবায়িত হবে না বলে জানান কৃষক দম্পতির ছেলে খোরশেদ আলম।

শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, অসাবধানতায় গরুগুলো রেললাইন ধরে চলায় দ্রুতগামী আন্তনগর ট্রেনের নিচে কাটা পড়ে মারা যায়। এ বিষয়ে গরুর মালিক সচেতন হলে এ ঘটনা ঘটত না।

গাজীপুর শ্রীপুর পৌর এলাকার লোহাগাছ সাতরাস্তা মোড়ে ৩ ফেব্রুয়ারি শনিবার বিকেলে চলন্ত ট্রেনের সাথে সংঘর্ষে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল প্রাইভেটকারের চালক। এসময় প্রাইভেটকারটি দুমরে মুচরে যায়।

আহত চালক সবুজ (৩৫) গাজীপুর সদর উপজেলার বানিয়ারচালা গ্রামের আব্দুস সাহিদের ছেলে। তাকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রাইভেটকারটি স্থানীয় ইউনিলায়ন্স কারখানার কাজে শ্রীপুর থেকে কাপাসিয়ায় যাচ্ছিল।

শ্রীপুর মডেল থানার এস আই সৈয়দ আজিজুল হক জানান, বিকেল চারটার দিকে একটি প্রাইভেটকার লোহাগাছ সাতরাস্তা মোড় অতিক্রম করার সময় চলন্ত ট্রেন হাওর এক্সপ্রেসের সাথে চালকের অসাবধানতাবশত সংঘর্ষ হয়। এসময় প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ-২৯- ৮৬৭৮) সামনের অংশ দুমরে মুচরে গিয়ে পাশের একটি বোরো ধানের জমিতে গিয়ে পড়ে। এসময় স্থানীয়রা চালককে উদ্ধার করে চিকিৎসার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।
র সহকর্মীরা অফিসের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে।

টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফিরোজ তালুকদার সত্যতা নিশ্চিত করেছেন।