গাজায় যুদ্ধবিরোধী প্রচারণা চালাচ্ছেন অভিনেত্রী শাহনূর

প্রকাশ:| রবিবার, ৩ আগস্ট , ২০১৪ সময় ০৮:১৫ অপরাহ্ণ

গাজায় যুদ্ধবিরোধী প্রচারণা চালাচ্ছেন অভিনেত্রী শাহনূরএ সময় সবচাইতে আলোচিত এবং হৃদয় বিদারক বিষয়য়ে পরিণত হয়েছে গাজায় ইসরাইলের অতর্কিত আক্রমণ। হাজার হাজার নিরীহ মানুষ মারা যাচ্ছে প্রতিদিন। আর এই হৃদয়স্পর্শী পরিস্থিতিতে থেমে নেই দেশ বিদেশের সাধারণ জনগন। আর এবার সেই কাতারে যোগ দিলেন চিত্রনায়িকা শাহনূর। ফিলিস্তিনের যুদ্ধাক্রান্ত গাজাবাসীর জন্য ফেসবুকে যুদ্ধবিরোধী প্রচারণা চালাচ্ছেন এই অভিনেত্রী।তিনি বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম থেকে ডাউনলোড করে ইসরাইল কর্তৃক যুদ্ধে আহত গাজার মানুষের বিধ্বস্ত হৃদয়বিদারক একের পর এক ছবি তার ফেসবুকে পোস্ট করছেন। শুধু তা-ই নয়, গাজা বিষয়ক সংবাদ এবং টিভি চ্যানেলের বিভিন্ন ফুটেজও শেয়ার করছেন।
এ সম্পর্কে শাহনূর সংবাদমাধ্যমকে বলেন, ‘ইতিহাস থেকে জেনেছি, যুদ্ধ সব সময় সভ্যতাকে বিলীন করে দেয়। তাই সব সময় আমি যুদ্ধে বিপক্ষে অবস্থান করেছি। আমি এই যুদ্ধের তীব্র নিন্দা জানাই। যুদ্ধ ধ্বংস ছাড়া কখনোই শান্তি আনতে পারে না। গাজার নাগরিকদের নির্বিচারে হামলায় আমি স্তম্ভিত হয়ে গেছি। সেখানকার নিষ্পাপ শিশুদের যেভাবে হত্যা করা হচ্ছে, তাতে চোখের পানি ধরে রাখতে পারছি না। এমনকি আমি গাজার মানুষের সঙ্গে একাত্মতা ঘোষণা করে ঈদেও কোনো ধরনের আনন্দ-উল্লাস করিনি। তাই বিশ্ব নেতাদের প্রতি আমার আকুল আবেদন, যত দ্রুত সম্ভব এই যুদ্ধ বন্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ করুন।’
এদিকে, এবারকার ঈদে শাহনূর বেশ কয়েকটি টেলিছবিতে অভিনয় করেছেন। বর্তমানে দুই পর্দায়ই তিনি অভিনয় করছেন। এছাড়া সম্প্রতি তিনি বলিউড তারকা গোবিন্দের সঙ্গে একটি ছবিতে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটি ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত হবে। এটি বাংলাদেশ ও ভারতের দুজন পরিচালক যৌথভাবে পরিচালনা করবেন। বাংলাদেশের নির্মাতা হিসেবে থাকছেন শহীদুল ইসলাম খোকন।