গাউছিয়া নূরানী এবতেদায়ী মাদ্রাসার অভিভাবক সমাবেশ

প্রকাশ:| রবিবার, ২৬ নভেম্বর , ২০১৭ সময় ০৮:৫৫ অপরাহ্ণ

চন্দনাইশ উপজেলাস্থ উত্তর বরকল গাউছিয়া নূরানী এবতেদায়ী মাদ্রাসার মতবিনিময় সভা গত ২৫ নভেম্বর শনিবার বিকালে মাদ্রাসা হলে পরিচালনা পর্ষদের মুহতারাম সভাপতি এডভোকেট আবুল কাশেম মুহাম্মদ ইউনুছের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী মুহাম্মদ ফেরদৌসুল আলম খান আলকাদেরী। জিএম জাহেদুল আলম’র পরিচালনায় আলোচনায় অংশ গ্রহণ করেন হাজ্বি মুহাম্মদ দেলোয়ার হোসেন খান, ইঞ্জিনিয়ার মুহাম্মদ নুরুল আমীন, মুহাম্মদ আবু নাছের চৌধুরী, মুহাম্মদ ফোরকানুল আলম চৌধুরী, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ মনির হোসেন, সাংবাদিক মুহাম্মদ গোলাম সরোয়ার, জিএম শাহাদত হোছাইন মানিক, মুহাম্মদ দিদারুল আলম, মাওলানা এনামুল হক, মাওলানা আবদুল করিম, মুহাম্মদ জসিম উদ্দীন,মুহাম্মদ খোকন, লাকি আকতার, মুন্নি আখতার, শিবলি আকতার, পারভিন আকতার, রোখসানা আকতার প্রমুখ।
সভাপতির বক্তব্যে এডভোকেট আবুল কাশেম মুহাম্মদ ইউনুছ বলেন, সন্তানদের মানুষ করতে হলে অভিভাবকদের অবশ্যই তাদের সন্তানদের সুশিক্ষা দিতে হবে। আজকের এই অভিভাবক সমাবেশ মূলত আপনাদের সন্তানদের সুশিক্ষার জন্যই। সন্তানদের লেখাপড়ার জন্য অভিভাবকদের ভূমিকা অনেক। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন, যে সকল শিক্ষার্থী মাদ্রাসায় আসতে চায় না, তাদেরকে মাদ্রাসামুখী করার জন্য উদ্বুদ্ধ করতে হবে।
তিনি আরো বলেন, আজকের এই সমাবেশে অভিভাবকরা যেভাবে প্রাথমিক শিক্ষার উন্নয়নে স্বত:স্ফূর্তভাবে আলোচনায় অংশগ্রহণ করেছেন আমি মনে করি এই মাদ্রাসার শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হবে। আমরা অভিভাবকদের কাছ থেকে মাদ্রাসার অনেক সমস্যার কথা শুনেছি। আমি আশা করি মাদ্রাসা কর্তৃপক্ষ ও সকলের সহযোগিতায় সকল সমস্যার সমাধান হবে। মাঝে মধ্যে মাদ্রাসায় এসে সন্তানদের লেখাপড়ার খোঁজ খবর নেয়ার জন্যে তিনি মায়েদের প্রতি অনুরোধ জানান। আজকের এই অভিভাবক সমাবেশের মূল উদ্দেশ্য হচ্ছে অভিভাবকদের সাথে মাদ্রাসার একটি মেলবন্ধন তৈরি করে দেয়া। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য তিনি সকল অভিভাবক, মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা ও এলাকাবাসীকে ধন্যবাদ জানান।