গণহত্যা বন্ধের দাবিতে হাটহাজারীতে হেফাজতের বিক্ষোভ মিছিল

প্রকাশ:| শনিবার, ১৬ সেপ্টেম্বর , ২০১৭ সময় ১২:০৪ পূর্বাহ্ণ

মোঃ মহিন উদ্দীন,হাটহাজারী থেকেঃ
মিয়ানমার সেনাবাহিনী ও মগদস্যু কর্তৃক রোহিঙ্গা মুসলমানদেরকে গণহত্যা,বর্বর কায়দায় অমানবিক নির্যাতন এবং লুটপাট ও অগ্নিসংযোগ করে বাস্তুুভিটা থেকে উচ্ছেদের প্রতিবাদে হেফাজতে ইসলামের ডাকে দেশব্যাপী বাদ জুমা বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল কর্মসূচীর অংশ হিসাবে হেফাজত ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা শাখার আয়োজনে সর্বস্থরের মুসলিম জনসাধারনের অংশগ্রহনে হাটহাজারীতেও বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ সেপ্টেম্বর শুক্রবার সদরের ডাকবাংলো চত্বর থেকে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর আহবানে এ কর্মসূচী পালন করা হয়। মিছিলটি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে এক সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তরা বলেন,মিয়ানমারের সরকার ও বৌদ্ধদের কাছে মানবিকতা বলতে কিছুই নেই। তারা রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যাকান্ড চালিয়ে মানবাধিকার ভূলুণ্ঠিত করেছে। মানবতার শত্রু মিয়ানমারের জালেম সরকারের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তুলতে হবে। বার্মার সব পণ্য বর্জন করতে হবে। তাদের সাথে সব কূটনৈতিক সম্পর্ক ত্যাগ করতে হবে।

হেফাজত মহাসচিব রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়কেও মানবতার পক্ষে আওয়াজ তোলার আহবান জানান। প্রয়োজনে অর্থনৈতিক অবরোধ আরোপ এবং মুসলিম সংখ্যালঘুদের ওপর নৃশংস গণহত্যা পরিচালনার দায়ে এবং মানবতার বিরোধী অপরাধের কারণে থেইন সেইন সরকারকে আন্তর্জাতিক অপরাধ আদালতের কাঠগড়ায় দাড় করানোর উদ্যোগ নিতে হবে। আগামী ১৮ সেপ্টেম্বর ঢাকায় অবস্থিত মিয়ানমার দূতাবাস ঘেরাও, ২০ সেপ্টেম্বর জাতিসংঘ এবং ওআইসি বরাবর স্বারকলিপি প্রদানের কর্মসূচিও সফলভাবে পালন করতে আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, অসহায় মানবতার পাশে দাঁড়ানো প্রতিটি মুসলমানের ঈমানী দায়িত্ব ।


আরোও সংবাদ