গণমাধ্যম কর্মীরাই মানুষের প্রত্যাশা পূরণে কাজ করে-ড. হোসেন জিল্লুর রহমান

প্রকাশ:| শুক্রবার, ৭ মার্চ , ২০১৪ সময় ১১:৪৫ অপরাহ্ণ

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান বলেছেন, সামাজিক সচেতনতা সৃষ্টি ও এর অগ্রগতিতে গণমাধ্যমের ভূমিকা তাৎপর্যপূর্ণ। গণমাধ্যমের কাছে মানুষের চাহিদা ও প্রত্যাশা অনেক বেশী। সাহস, সৃজনশীলতা এবং উদ্যমের মাধ্যমে গণমাধ্যম কর্মীরাই মানুষের এই প্রত্যাশা পূরণে কাজ করে। এক্ষেত্রে ক্যামেরা জার্নালিস্টরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে চট্টগ্রাম চিভি ক্যামেরা জার্ণালিস্ট এসোসিয়েশনের উদ্যেগে আয়োজিত প্রতিযোগিতামূলক তথ্যচিত্র প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টিভি ক্যামেরা জার্ণালিস্ট এসোসিয়েশনের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদ উল আলম, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শামসুল হক হায়দরী ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

এছাড়াও, এস এ টিভির রিপোর্টার অনুপম শীলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব।

অনুষ্ঠানে শহীদ উল আলম বলেন, রিপোর্টারদের তুলনায় ক্যামেরা জার্নালিস্টরা বৈষম্যের শিকার হন। তাদের জন্য পৃথক ওয়েজ বোর্ড গঠন করতে হবে।

অনুষ্ঠানে টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের মোট ৮ জন সদস্য চট্টগ্রামের ঐতিহ্য, সমস্যা-সম্ভাবনা নিয়ে নিজেদের নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করেন। এতে প্রথম স্থান অর্জন করেন চ্যানেল টোয়েন্টিফোরের আবু জাহেদ, দ্বিতীয় স্থান অর্জন করেন মাছরাঙা টিভির সনজীব দে বাবু ও তৃতীয় অর্জন করেন টোয়েন্টিফোরের দীপংকর দাশ বাবু।

বিজয়ী নির্বাচনে জুরি বোর্ডের দায়িত্বে ছিলেন চ্যানেল টোয়েন্টিফোরের ব্যুরো প্রধান কামাল পারভেজ, এস এ টিভির ব্যুরো প্রধান শাহনেওয়াজ রিটন ও মাছরাঙা টিভির স্টাফ রিপোর্টার তাজুর ইসলাম।