গণতন্ত্র হত্যার বিশাল এক প্রজেক্ট হাতে নিয়েছে

প্রকাশ:| শুক্রবার, ৩ জুলাই , ২০১৫ সময় ০৮:১০ অপরাহ্ণ

উন্নয়নের নাম দিয়ে সরকার গণতন্ত্র হত্যার বিশাল এক প্রজেক্ট হাতে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার বিকেলে নগরীর একটি কমিউনিটি সেন্টারে বন্দর জাতীয়তাবাদী শ্রমিক দলের ইফতার অনুষ্ঠান পূর্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘উন্নয়ন প্রকল্পগুলোর বড় একটি অংশে দুর্নীতি, অব্যবস্থাপনা ও দলীয়করণের মাধ্যমে লুটপাট চলছে। যার কারণে বিনিয়োগের বিপরীতে ফেরত যোগ্য পাওনা থেকে দেশ এবং জাতি বঞ্চিত হচ্ছে।’

আমীর খসরু বলেন, ‘দেশের অগণতান্ত্রিক প্রেক্ষাপটে আইনের শাসন ও নিরাপত্তার অভাবে ব্যক্তিখাতে বিনিয়োগ নেই বললেই চলে। যে কারণে বিএনপির ৮ বছর আগে রেখে যাওয়া প্রায় ৭ শতাংশ প্রবৃদ্ধি নেমে ৬ শতাংশে ঘোরাঘুরি করছে। দেশের কিছু মানুষ একদিকে কোটি কোটি টাকা নিয়ে বিদেশ চলে যাচ্ছেন। আবার অন্যদিকে কর্মসংস্থান ও নিরাপত্তার কারণে জীবনের ঝুকি নিয়ে মানুষ সাগর পাড়ি দিচ্ছে।’

বন্দর শ্রমিকদল সভাপতি সামশুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল্লাহ বাহারের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-শ্রম বিষয়ক সম্পাদক এমএ নাজিম উদ্দিন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন ও সহ-সভাপতি আবু সুফিয়ান।


আরোও সংবাদ