খোলা তারের সাথে লেগে প্রাণ হারালেন ভুবন

প্রকাশ:| বুধবার, ৩০ নভেম্বর , ২০১৬ সময় ১০:৫২ অপরাহ্ণ

গাছ কাটতে গিয়ে পল্লী বিদ্যুতের কভারবিহীন খোলা তারের সাথে লেগে প্রাণ হারালেন ভুবন বড়ুয়া (৫৬)। বাঁশখালী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের উত্তর জলদী গ্রামে বুধবার ৩০ নভেম্বর দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, গাছ কাটতে গিয়ে পল্লী বিদ্যুতের তারের সাথে লেগে পৌরসভার ২ নম্বার ওয়ার্ডে এক ব্যক্তি মারা গেছেন। বুধবার দুপুরের দিকে তাকে হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ক্ষোভ প্রকাশ করে স্থানীয় সুপলাল বড়ুয়া বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন থেকে পৌরসভাস্থ ২ নম্বার ওয়ার্ডের দক্ষিণ দিকে কভারবিহীন খোলা তার দিয়ে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বুধবার দুপুরে একটি সুপারি গাছ কাটতে গিয়ে আমাদের আত্মীয় মৃত অভয়াচরণ বড়ুয়ার ছেলে ভুবন বড়ুয়া প্রাণ হারালেন। এখন এর দ্বায় কে নিবে? অল্প সময়ের মধ্যে এ এলাকার কভারবিহীন তার পরিবর্তনের দাবি জানান তিনি।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী বলেন, পল্লী বিদ্যুতের কভারবিহীন খোলা তারগুলো পরিবর্তন করতে পল্লীবিদ্যুতের উপজেলা প্রধানকে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

কভার বিহীন তারের সাথে মৃত্যুর খবর বিষয়টি জানিয়ে বাঁশখালী পল্লী বিদ্যুতের ডিজিএম আবুল বাশার বলেন, বিষয়টি আমি শুনেছি। গাছ কাটতে গিয়ে তারের সাথে লেগে তিনি প্রাণ হারিয়েছেন।

কভারবিহীন তারের বিষয়ে জানতে চাইলে ডিজিএম জানান, গ্রামাঞলের বিভিন্ন জায়গায় এ কভারবিহীন তার দিয়ে কার্যক্রম চালাতে হচ্ছে। সব জায়গায় কভারসহ তার দেওয়া সম্ভব নয়।