খেলার মাঠে ট্রাক স্ট্যান্ড, প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১ জানুয়ারি , ২০১৮ সময় ০৭:২৮ অপরাহ্ণ

নিউজচিটাগাং২৪ ডেস্ক :  চট্টগ্রাম নগরীর ডবলমুড়িং থানাধীন ঈঁদগা কাঁচা রাস্তা শফি মোটরস লি: সংলগ্ন বিসিক মাঠ (গোডাউন মাঠ) একটি প্রভাবশালী চক্র অবৈধভাবে দখল করে ট্রাক স্ট্যান্ড করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। রোববার বিকেলে নগরীর ১২নং সরাইপাড়া ওয়ার্ডের কাঁচা রাস্তা মোড়ে খেলার মাঠ রক্ষা আন্দোলন পরিষদের উদ্যোগে এ মানববন্ধন করেন তারা।

তাদের অভিযোগ, খেলার মাঠটি দীর্ঘ দিন যাবত একটি প্রভাবশালী কুচক্রি মহল অবৈধভাবে দখল করে অবৈধ গাড়ী পার্কিং ও ট্রাক স্ট্যান্ড বানিয়ে রেখে চাঁদা আদায় করছে। এছাড়া মাদক ব্যবসা, কার্ভাড ভ্যান ডাকাতি ও রাষ্ট্রীয় সম্পদ চুরির ঘটনাও ঘটছে প্রতিনিয়ত। এ ব্যাপারে পুলিশ প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েও কোন সুরাহা হয়নি। তাই এলাকার সচেতন মানুষ ও সর্বস্তরের নাগরিকরা খেলার মাঠ রক্ষা আন্দোলন পরিষদের উদ্যোগে “খেলার মাঠ ফেরত চাই, অবৈধ দখলদার মুক্ত চাই” শ্লোগানে একটি মানব প্রাচীন তৈরী করে প্রতিবাদ জানিয়েছেন আন্দোলন পরিষদের নেতৃবৃন্দরা।

মানববন্ধনের বক্তারা আরো বলেন, এখানে শুধু অপরাধমূলক কাজ নয়, সেই সাথে পতিতা-বৃত্তি ও অন্যান্য অসামাজিক কার্যক্রম চলে। যার ফলে জনজীবন ও এলাকার স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। কোমলমতি শিশু-কিশোররা মাদকের প্রতি ঝুঁকে যাচ্ছে। খেলার মাঠ না থাকায় আগামীর ভবিষ্যত শিশু-কিশোরদের সুস্থ মানসিক বিকাশ ব্যাহত হচ্ছে। তাই আগামী ৭দিনের মধ্যে খেলার মাঠটি দখল মুক্ত করার জন্য প্রশাসনের কাছে জোরদাবী জানিয়েছে তারা। যদি এ সময় মধ্যে মাঠ দখল মুক্ত না হয় তাহলে আরো কঠিন কর্মসূচী দেওয়ার হুমকিও দেন বক্তারা।

মানববন্ধনের বক্তব্য রাখেন আন্দোলন কমিটির আহবায়ক মো: শফিকুল ইসলাম জনি, সদস্য সচিব মো: নুরু। এছাড়া উক্ত মানববন্ধনের নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সামদানি জনি উপস্থিত হয়ে বক্তব্য রাখেন। তিনি জানান, ন্যায় সঙ্গত আন্দোলনের পক্ষে নগর ছাত্রলীগ সব সময়ই আপোষহীন ছিল। এই আন্দোলনটি ছাত্রলীগের পর্যবেক্ষনের মধ্যে রয়েছে। মানববন্ধনের নগর ছাত্রলীগের প্রভাবশালী সদস্য মাহমুদুর রশিদ বাবু, মো: রাজু, সৈয়দ আনিসুর রহমান, মো: মামুনুর রহমান, রাকিব হায়দার, ইমাম হোসেন ইমন, জাবেদ, আন্দোলন পরিষদের সদস্য মো: রাকিব, শুক্কুর, রহমত, মিলকাত, সাজ্জাদ, রবি, আবির, অনি মজুমদার, মো: আশিক, ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দসহ এলাকার সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।